কুমিল্লায় সবুজ পরিবেশ আন্দোলনের আয়োজনে ৫ হাজার চারা গাছ বিতরন

নিজস্ব প্রতিবেদকঃ “সবুজ পরিবেশ আন্দোলন“ নামক সামাজিক সংগঠনের উদ্যেগে কুমিল্লায় বিতরন করা হল ৫ হাজার গাছের চারা। দেশ তথা বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তনের যে ক্ষতিকর প্রভাব পরছে, তা থেকে পরিবেশের ভারসাম্য রক্ষায় সারা দেশ ব্যাপী এসব চারা গাছ রোপন ও বিতরন করা হচ্ছে বলে জানিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন। পৃথীবিতে ক্রমশই কমছে অক্সিজেন আর বাড়ছে কার্বনডাই অক্সাইড। ফলে হুমকির মুখে পরছে বিশ^। আর এই ক্ষতিকারক প্রভাব থেকে মুক্তি পেতে বেশি করে গাছ লাগানোর বিকল্প নেই বলে উল্লেখ্য করেন তিনি। তিনি শনিবার দুপুরে কুমিল্লার দাউদকান্দির নগরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যবে এসব কথা বলেন।

সবুজ পরিবেশ আন্দোলন কুমিল্লা জেলার সহ-সভাপতি লোকমান হোসেন চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সবুজ পরিবেশন আন্দোলন কুমিল্লা জেলা শাখার সভাপতি কাজী শারমিন আউয়াল পারভেজ বাপ্পী ও আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির সদস্য হাবিবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন দুবাই আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার আহমেদ, সবুজ পরিবেশ আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শেখ মাহমুদ জুয়েল, আতিক হাসান, সবুজ পরিবেশ আন্দোলন কুমিল্লা জেলা শাখার মৃত্তিকা বিষয়ক সম্পাদক মোক্তার হোসেন, সম্মিলিত বেসরকারি বিশ^বিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক নাওমী সুমাইয়া রহমান, ছাত্রনেতা সাইফ উদ্দিন মিঠু, নাদিম মাহমুদ, সাদিক সরকার,সুমন মল্লিক, মো.শরীফ ও এনামুল।

আলোচনা সভা শেষে নগরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আঙ্গিনায় একটি চারা গাছ রোপন করেন প্রধান অতিথি। পরে তিনি উপস্থিত শিক্ষার্থী, এলাকাবাসী ও চান্দিনা উপজেলার ছায়কোট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির ৫ হাজার চারা গাছ বিতরন করেন।

আরো পড়ুন