কুমিল্লায় সর্ববৃহৎ কম্পিউটার মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ কম্পিউটার সমিতি কুমিল্লা জেলা শাখার উদ্যোগে “বিসিএস ডিজিটাল এক্সপো কুমিল্লা-২০১৯” প্রতিপাদ্য নিয়ে ১৮ এপ্রিল থেকে ২২ এপ্রিল পর্যন্ত ০৫ দিনব্যাপী সর্ববৃহৎ কস্পিউটার মেলার আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে নগরীর নিউ মার্কেটে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সংবাদ সম্মেলনের প্রধান অতিথি বাংলাদেশ কম্পিউটার সমিতির মহাসচিব এবং বিসিএস ডিজিটাল এক্সপো কুমিল্লা-২০১৯ এর কেন্দ্রীয় সমন্বয়কারী মোশারফ হোসেন সুমন জানান, ডিজিটাল প্রযুক্তি ও জীবনধারা ভিত্তিক প্রদর্শীন শ্লোগান হল-‘প্রযুক্তি উন্নয়নে এগুবে দেশ, ডিজিটাল যুগে বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে বাস্তবায়ন এবং কম্পিউটার ও বর্তমান প্রযুক্তিকে সম্প্রসারণ, সমৃদ্ধি ও প্রচার-প্রচারণা জন্যই আমরা কুমিল্লায় এবারেই সর্ববৃহৎ কম্পিউটার মেলার আয়োজন করি।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের ‘রূপকল্প ২০২১’ বাস্তবায়নে কার্যকর বিভিন্ন উদ্যোগ কুমিল্লার তরুণ প্রজন্মকে নতুন দিনের স্বপ্ন দেখাতে এবং ডিজিটাল প্রযুক্তির কার্যকর প্রসার, ব্যবহার ও এ শিল্পকে বিকাশের মাধ্যমে কুমিল্লায় সমৃদ্ধির বীজ রোপন করাই আমাদের মূল লক্ষ্য।

মেলায় ৪৮টি স্টল, ০৭টি প্যাভেলিয়ন ও ০৬টি শো-রুম প্রদর্শন করা হবে। প্রতিটি শো-রুমে সেলফি জোন থাকবে যেখানে প্রতিদিন ৫জন সেরা সেলফি ব্যক্তিকে মেলা শেষে ৫ স্টার হোটেলে ডিনার করা হবে। এখানে মেলায় সার্বক্ষণিক ফ্রি ওয়াইফাই চালু থাকবে। ১৯ এপ্রিল বিকাল ৩.৩০ মিনিটে শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ২০ এপ্রিল বেলা ১১টায় মেলা প্রাঙ্গনে রক্তদান কর্মসূচীর ব্যবস্থা করা হবে। মেলায় দর্শনার্থীদের জন্য টিকেটের উপর র‌্যাফেল ড্র,র আয়োজন থাকবে।

আরো পড়ুন