কুমিল্লায় স্বপ্ন ও বিগ বাজার কে আবারো জরিমানা

ডেস্ক রিপোর্টঃ মহামান্য হাইকোর্টের নির্দেশে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের উদ্যোগে বিএসটিআই এর পরীক্ষায় মানে অনুত্তীর্ণ বিভিন্ন ব্রান্ডের ৫২টি পণ্য বাজার থেকে প্রত্যাহার করা হয়েছে কিনা এ বিষয়ে আজ সোমবার কুমিল্লা মহানগর এলাকার এক তদারকি কার্যক্রম পরিচালিত হয়। জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো: আছাদুল ইসলামের নেতৃত্বে এ তদারকি কার্যক্রম পরিচালিত হয়।

এ সময় বাদুরতলা এলাকার স্বপ্ন সুপারশপ ও আমানা বিগবাজার সুপারশপে তদারকি করে এ ৫২ পণ্যের কোনটি পাওয়া যায় নি। তবে স্বপ্নে মেয়াদ উত্তীর্ণ পিওর তীর আটা বিক্রয় করায় ১০,০০০ টাকা ও আমানা বিগ বাজারে অননুমোদিত বিদেশী পণ্য রাখা ও মেয়াদ উত্তীর্ণ নুডুলস বিক্রয় করায় ৩০,০০০ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে কুমিল্লার নিউমার্কেট বাজারের অধিকাংশ দোকানে অনুত্তীর্ণ ৫২টি পণ্য পাওয়া যায়নি। তবে দুটি দোকানে যথাক্রমে খোকন ষ্টোর ও যদু লাল সাহার দোকানে বাঘা বাড়ির স্পেশাল ঘি (যা বিএসটিআই এর মানে অনুত্তীর্ণ) পাওয়া যাওয়ায় তা জব্দ করে ধ্বংস করা হয় এবং দুই দোকানীকে ৫,০০০ টাকা করে ১০,০০০ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে রাজগঞ্জ বাজারে মেসার্স হক এন্ড সন্সে প্রাণের কারী পাউডার (যা বিএসটিআই এর মানে অনুত্তীর্ণ) পাওয়া যাওয়ায় তা জব্দ করে ধ্বংস এবং ৫,০০০ টাকা জরিমানা করা হয়। একই বাজারের হোসেন মোল্লা হোটেলে ফ্রিজে একই সাথে রান্না ও কাঁচা মাছ মাংস রাখায় ৩,০০০ টাকা জরিমানা করা হয়।

আজকের তদারকিতে মোট ৬টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ৫৮,০০০ টাকা জরিমানা করা হয়। জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক অমলেন্দু ভাণ্ডারী ও এএসআই মাসুদের নেতৃত্বে কান্দিরপাড় ফাঁড়ি পুলিশের একটি টিম এবং সংশ্লিষ্ট বাজার সমিতির নেতৃবৃন্দ ও কাজে সার্বিক সহযোগিতা করেন।

আরো পড়ুন