কুমিল্লায় সড়কে প্রাণ গেলো দুজনের, আহত দুই

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পাশে অবৈধ ভাবে পার্কিং করা একটি গাড়ি এবং বিকল হওয়া আরেকটি গাড়ি যাথাসময়ে না সরানোর কারনে কুমিল্লায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো দুজনের।

শনিবার সকাল সাড়ে নয়টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় সড়ক দুর্ঘটনা ঘটে। এতে দুইজন নিহত এবং দুইজন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চার লেন সড়কের চট্টগ্রাম অভিমুখে লেইনে শুক্রবার রাত থেকেই একটি ট্যাংক লরি বিকল হয়ে রাস্তার পাশে পড়েছিল।

শনিবার সকালে এই বিকল হওয়া ট্যাংক লরিটির উল্টো পাশে আরেকটি কাভার্ডভ্যান এসে দাঁড়ায়। একপাশে হওয়া ট্যাংকলরি রাস্তার আরেক পাশে একটি কাভার্ডভ্যান থামিয়ে এর চালক পাশের হোটেলে খাবার খেতে যায়। এতে রাস্তা সংকুচিত হয়ে যায়।

এদিকে সকাল সাড়ে নয়টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা একটি হাইয়েস মাইক্রো বাস থেমে থাকা গাড়ি দুটির পেছনে গতিরোধ করে। এ সময় পেছন দিক থেকে আসা চট্টগ্রাম অভিমুখী স্টার লাইন পরিবহনের একটি দ্রুতগামী যাত্রীবাহী বাস এসে সজোরে চাপা দেয় মাইক্রোবাসটিকে।

এসময় মাইক্রোবাসের ভিতরে থাকা একজন নারী একজন পুরুষ ঘটনাস্থলেই নিহত হন। মাইক্রোবাসে থাকা গুরুতর আহত অপর দুই যাত্রীকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করে হাসপাতালে পাঠায় স্থানীয়রা।

এ দুজনের অবস্থাও আশঙ্কাজনক। এ রিপোর্ট লেখা পর্যন্ত হতাহতদের পরিচয় শনাক্ত করা যায়নি।

ময়নামতি হাইওয়ে থানার ওসি শাফায়াত হোসেন জানান, ঘটনার পরপর দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটিকে উদ্ধার করা হয়েছে এবং ঘাতক স্টার লাইন বাস টিকেট করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে।

স্থানীয়দের অভিযোগ হাইওয়ে পুলিশ যদি মহাসড়ককে বিকল হওয়া গাড়িটি যথাসময়ে সরিয়ে নিত। সেইসাথে মহা সড়কের পাশে যানবাহন যত্রতত্র পার্কিং করা নিষিদ্ধ করতেন। তাহলে এ ধরনের ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটতো না।

আরো পড়ুন