কুমিল্লা আইনজীবী সহকারী সমিতির নির্বাচন সম্পন্ন

বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি কুমিল্লার জেলা শাখার ২০২০-২০২১ কার্যকালের কার্যকরী পরিষদের সাধারণ নির্বাচন গত ২৭ আগস্ট সম্পন্ন হয়েছে।
১৫ সদস্য বিশিষ্ট্য কার্যকরী কমিটির নির্বাচনে সমিতির ৫১০জন ভোটারের প্রত্যক্ষ ভোটে সভাপতি, সহসভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বাকী ১২টি পদে কোন প্রার্থী না থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে ২৭১ ভোট পেয়ে তৃতীয়বারের ন্যায় সভাপতি নির্বাচিত হয়েছেন মো: আবদুল বারি সরদার বারেক। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো: আবুল কালাম আজাদ। সহসভাপতি নির্বাচিত হয়েছেন মো: তাজুল ইসলাম।

গত বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দুপুরে এক ঘন্টার বিরতি দিয়ে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এবছর নির্বাচন কমিশনার ছিলেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদ ও কুমিল্লা জেলা শাখার সাবেক সখাপতি আবুল খায়ের খোকন। সহকারি কমিশনার ছিলেন মো: গাজী বোরহান উদ্দীন, মো: ছানাউল্লাহ।

নির্বাচন পরিচালনা করেন কুমিল্লা আইনজীবী সমিতির এনরোলমেন্ট সেক্রেটারি এডভোকেট মো: এনামুল হক সরকার, সহ এনরোলমেন্ট সেক্রেটারি এডভোকেট মোহাম্মদ ইয়াছিন তালুকদার।
নির্বাচন পরিচালনায় আরো ছিলেন, আইনজীবী সহকারি সমিতির কেন্দ্রীয় পরিষদের সহসভাপতি মো: এমদাদ হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো: আবু তাহের কালন, নির্বাহী সদস্য মো: সফিকুল ইসলাম চৌধুরী।

ভোট গ্রহণ শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় ভোট গণণা শুরু হয়। গনণা শেষে ফলাফল ঘোষণা করা হয় রাত দশটায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার।

নির্বাচনে ১২জন প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। সভাপতি, সহসভাপতি ও সাধারণ সম্পাদক এই তিন পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন