কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ মিটার রিডারদের মানববন্ধন কর্মসূচি পালিত

সদর দক্ষিণ প্রতিনিধিঃ ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের পদুয়ার বাজার বিশ^রোড সংলগ্ন উত্তর রামপুর কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ কার্যালয়ের সামনে চাকুরী নিয়মিতকরণ, চাকুরীচ্যুতদের পুনঃবহাল ও কাজের পরিমান কমানোর দাবিতে সোমবার দিনব্যাপি কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করে সমিতির মিটার রিডার কাম ম্যাসেঞ্জাররা।

মানববন্ধনে বক্তব্য রাখেন পল্লী বিদ্যুৎ সমিতির কেন্দ্রীয় কমিটির আহবায়ক মো: আলী জিন্নাহ, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সভাপতি সিদ্দিকুর রহমান,সাধারণ সম্পাদক ইয়াছিন মজুমদার,উজ্জল,ফজলু সিদ্দিক,হাবিব,আমিন,ওবায়দুল,আমিনুর,আলম,রুবেল। বক্তারা বলেন, বাংলদেশ পল্লী বিদ্যুৎ বোর্ডের আওতায় ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতিতে মিটার রিডার কাম ম্যাসেঞ্জাররা (চুক্তি ভিত্তিক) হিসাবে কর্মরত আছি। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ। এ শ্লোগানকে বুকে ধারণ করে আমাদের কর্ম পরিচালনা করে আসছি। কিন্তু দুঃখের বিষয় ঘরে ঘরে মিটার লাগালেও গণ হারে আমাদের মিটার রিডার কাম ম্যাসেঞ্জারদের চাকুরী থেকে ছাটাই করা হচ্ছে।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ৪৯৪ তম বোর্ড সভায় সিদ্ধান্ত নং-১২৫৯২ মোতাবেক একই পল্লী বিদ্যুৎ সমিতিতে ৯ বছর চাকুরী করার পর অভিজ্ঞতার আলোকে অন্য সমিতিতে আবেদনের মধ্যে পরীক্ষা বিহীন ৫৫ বছর পর্যন্ত চাকুরী করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। কিন্তু কতিপয় অসাধু কর্মকর্তা তাদের উদ্দেশ্য হাসিলের জন্য উক্ত বোর্ডের সিদ্ধান্ত বরখেলাপ করায় পায়তারা করছেন। আমাদের তিন দফা দাবি যদি অতি শীগ্রাই না মেনে নেয়া হয় তাহলে আরো কঠোর কর্মসূচির ঘোষনা দিতে বাধ্য হবো।

আরো পড়ুন