কুমিল্লা পাসপোর্ট অফিসের দুই দালাল আটক

ডেস্ক রির্পোটঃ কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিস ঘিরে হয়রানী ও দালালদের দৌরাত্ম্য বন্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় দুই দালালকে আটক করে একজনকে ৬ মাসের কারাদন্ড ও অপর একজনকে ৫দিনের কারাদন্ড দেয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত দু’জন হচ্ছে সদর উপজেলার নোয়াপাড়া গ্রামের শফিুকল ইসলামের ছেলে বাপ্পী (৩০) ও তার সহযোগী একই গ্রামের নুরুল ইসলামের ছেলে বাশারুল ইসলাম বাবুল (৩৫)। বাপ্পীকে ৬ মাস এবং বাবুলকে ৫দিনের কারাদন্ড দেয়া হয় বলে জানা গেছে।

কুমিল্লা শহরতলীর পাশে দক্ষিন র্দূগাপুর ইউনিয়নের নোয়াপাড়ায় অবস্থিত আঞ্চলিক পাসপোর্ট অফিসের কার্যালয়ে এ অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার। অভিযানকালে আটক দুই দালালের কাছ থেকে ৯টি পাসপোর্ট, ৯০টি পাসপোর্টের রশিদ ও দু’টি ফরম উদ্ধার করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমাদাদুল হক তালুকদার জানান, বেশ কিছুদিন যাবৎ কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে কিছু দালাল চক্র সাধারণ মানুষের কাছ থেকে অতিরিক্ত টাকা নিচ্ছে এবং পাশাপাশি হয়রানি করছে- এমন তথ্যের ভিত্তিতে  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় পাসপোর্ট, রশিদ ও ফরমসহ দুই দালালকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। এছাড়াও বিভিন্ন অনিয়মের দায়ে পাসপোর্স অফিস সংলগ্ন পাঁচটি দোকান শতরুপা এন্টারপ্রাইজ,মানিক এন্টাপ্রাইজ,অালাউদ্দিন এন্টারপ্রাইজ,খোকন এন্টারপ্রাইজ,ও ইসু কনফেকশনারী সিলগালা করে দেন।

ইমাদাদুল হক তালুকদার বলেন, আটককৃত পাসপোর্ট, রশিদ ও ফরম পাসপোর্ট অফিসের ডেপুটি পরিচালক রাজু আহম্মেদের কাছে জমা করা হয়েছে।পাসপোর্ট অফিসের অনিয়ম রোধে ভ্রাম্যমান অাদালতের কার্যক্রম অব্যাহত থাকবে।

আরো পড়ুন