কুমিল্লা ‘বনাজী দাওয়াখানায়’ অভিযান

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লায় নিষিদ্ধ যৌন উত্তেজক ওষুধ সংরক্ষণ ও বিক্রির অভিযোগে ‘বনাজী দাওয়াখানায়’ একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরের এ অভিযানে কুমিল্লা নগরীর জাঙ্গালিয়ায় অবস্থিত ‘কুমিল্লা বনাজী দাওয়াখানা’ ওরফে ‘কুমিল্লা হারবাল’ প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়ার পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানার অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার। এসময় তার সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদু, জেলা ওষুধ প্রশাসনের তত্ত্বাবধায়ক হারুন অর রশিদসহ জেলা পুলিশের সদস্যগণ উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার জানান, নগরীর জাঙ্গালিয়ায় অবস্থিত ‘কুমিল্লা হারবাল’ প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে যৌন উত্তেজক ওষুধ বিক্রির নামে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে।

সোমবার দুপুরে কুমিল্লার জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে সেখানে অভিযান চালানো হয়। অভিযানকালে দোকানটি থেকে বেশ কিছু নিষিদ্ধ যৌন উত্তেজক ওষুধ জব্দ করে ‘ড্রাগ অ্যাক্ট-১৯৪০’ অনুযায়ী ৫০ হাজার টাকার জরিমানা করা হয়।

এছাড়াও প্রতিষ্ঠানটির কাগজপত্র যাচাই-বাছাইকালে যথাযথ সনদ না পেয়ে তা বন্ধ করে দেয়া হয় উল্লেখ করে তিনি বলেন, প্রতারণা ও নিষিদ্ধ ওষুধ বিক্রি বন্ধে কুমিল্লায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

সূত্রঃ পরিবর্তন

আরো পড়ুন