কুমিল্লা বরুড়ার গৃহবধূ লিজার লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকার ক্যান্টনমেন্ট কচুক্ষেত এলকায় স্বামী রাজিবের বাসা বাড়িতে বরুড়ার লিজা আক্তার (২৫) নামের এক গৃহ বধূ খুন হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

পরিবার সূত্রে জানা যায়, কুমিল্লার বরুড়া উপজেলার গালিমপুর ইউনিয়নের জোড়পুকুরিয়া গ্রামের রশিদ মাষ্টারের ছেলে রাজিব (৩৮) এর সাথে প্রায় ৯ বছর পূর্বে ইসলামী শরিয়াহ মোতাবেক জীবনপুর গ্রামের প্রবাসী দিদার আলীর ছোট মেয়ে লিজা আক্তারের বিবাহ হয়। তাদের দীর্ঘ ৯ বছরের দাম্পত্ব জীবনে ৮ বছরের একটি কন্যা সন্তান রয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধায় স্বামী রাজিবের পরোকিয়ার বিষয়ে স্ত্রী লিজা আপত্তি জানালে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পযার্য়ে রাজিব তাকে চর থাপ্পর দিতে থাকে। পরবর্তিতে রাজিব তার মাথায় ধরে দেওয়ালে আঘাত মারলে সে ঘটনাস্থলেই ঢলে পরে মারা যায় বলে জানা যায়। ঘটনার সত্য আড়াল করে লিজার (বাশুর) নাসির তার বাবার বাড়িতে ফোন করে বলে সে স্ট্রোক করে মারা গেছে, আপনারা আমাদের গ্রামে বাড়িতে আসেন, আমরা রাতেই লাশ দাফন করে ফেলবো।

সংবাদটি লিজার বড় বোন লিপি আক্তারের কাছে সন্দেহ হলে থানায় পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌছার আগেই লিজার স্বামী ও তার সহযোগী বেলায়েত, মুহিন ও নাসির পালিয়ে যায়। এসময় পুলিশ নিহতের মরদেহ উদ্ধার ও চালকসহ একটি মাইক্রোবাস আটক করে। লিজার হত্যাকান্ডের ঘটনার পুরো বিবরণ দেয় তার ৮ বছরের কন্যা শিশু তাসফিয়া।

এ ব্যাপারে নিহত লিজার বোন লিপি আক্তার জানান, ঘটনার দিন লিজা বেলা ২টার দিকে তারসাথে মুঠোফোনে কথা হয়। তখনও লিজা সুস্থ্য ও স্বাভাবিক ছিলো। তাছাড়া লিজার স্বামী ঢাকায় ব্যবসার জন্য আমাদের কাছ থেকে প্রায় ২৩ লক্ষ টাকা নিয়েছে। টাকা ফেরৎ চাওয়ার বিষয়েও সে তার উপর মানসিক নিযার্তন চালাতো। সম্প্রতি পরকিয়ার সর্ম্পর্কের বিষয়ে আপত্তি জানালে সে ক্ষিপ্ত হয়ে তার মাথা ধরে দেওয়ালে আঘাৎ করলে সে ঘটানাস্থলে ঢলে পড়ে মারা যায়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।

আরো পড়ুন