কুমিল্লা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মানববন্ধন

চট্টগ্রাম বাশঁখালীর বিতর্কিত এমপি মোস্তাফিজুর রহমানের নির্দেশে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বীর মুক্তিযোদ্ধাদের মানববন্ধনে স্বশস্ত্র সন্ত্রাসীদের দিয়ে হামলা চালিয়ে বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সন্তানদের আহত করার প্রতিবাদে কুমিল্লা মহানগর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক তাহ্সীন বাহার সূচনার নেতৃত্বে কুমিল্লায় মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মরা ।

মুক্তিযোদ্ধাদের উপর হামলার প্রতিবাদে রবিবার ৩০ আগষ্ট দুপুরে নগরীর টাউনহলের সামনে শতাধিক মুক্তিযোদ্ধাদের সন্তানের অংশগ্রহণে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সফিউল আহমেদ বাবুল, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কুমিল্লা মহানগরের আহ্বায়ক তাহসীন বাহার সূচনা, সদস্য সচিব মো: আনোয়ার হোসাইন, কুমিল্লা মহানগর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ও মরহুম আশরাফুল হক বীর প্রতীকের ছেলে নাইমুল হক হিমেল, ভিক্টোরিয়া সরকারী কলেজ ছাত্রলীগের আহ্বায়ক কাজী সায়েম, সুমন কবির, হাসান, সাইফুল ইসলাম প্রমুখ। বক্তারা সমাবেশে হামলার নির্দেশদাতা স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের সংসদ সদস্য পদ বাতিল, জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবী করেন। এ সময় বক্ত্যরা দেশের সকল মুক্তিযোদ্ধাদের নিরাপত্তা প্রদানের দাবী করেন।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কুমিল্লা মহানগরের আহ্বায়ক তাহ্সীন বাহার সূচনা বলেন, আমরা যে স্বাধীন বাংলাদেশের নাগরিকত্বের পরিচয় বহন করি তা এই সর্বকালের শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের অবদান। আমি একজন বাঙালি হিসেবে আজ এই মানববন্ধন থেকে মুক্তিযোদ্ধা, সন্তান ও সাংবাদিকদের উপর যে হামলা হয়েছে তার প্রতিবাদ জানাচ্ছি এবং বীর মুুক্তিযোদ্ধা ডা. আশরাফ আলীর রাষ্ট্রীয় সম্মান প্রদানে প্রভাব খাটিয়ে বাধা দেয়ার নিদের্শদাতা সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান ও এ ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে বিচারের আওতায় আনার জন্য জোড় দাবী জানাচ্ছি। যতদিন পর্যন্ত এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি না দেয়া হবে, আমরা মানববন্ধনসহ শান্তিপূর্ন আন্দোলন চালিয়ে যাবো। আমার বিশ্বাস মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর তনয়া এ ঘটনায় জড়িতদের সঠিকভাবে বিচারের ব্যবস্থা করবেন।

উল্লেখ্য, ১৯৭৫ এর ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর প্রথম প্রতিবাদকারী মৌলভী সৈয়দ আহাম্মদের আপন সহোদর বীর মুক্তিযোদ্ধা ডা. আশরাফ আলী গত ২৭ জুলাই প্রয়াত হওয়ার পর দাফনের সময় রাষ্ট্রীয় সম্মান প্রদানে প্রভাব খাটিয়ে বাধা সৃষ্টি করে চট্টগ্রাম বাশঁখালীর বিতর্কিত স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান। এ ঘটনার প্রতিবাদে গত ২৪ আগষ্ট চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির আয়োজনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানরা শান্তিপূর্ণ মানববন্ধন করেন এতে সে এমপির নির্দেশে তার পালিত সন্ত্রাসীদের দিয়ে হামলা চালানো হয়। এসময় বীর মুক্তিযোদ্ধাদের লাটিপেটা করে আহত করা হয়।

আরো পড়ুন