কুমিল্লা শিক্ষাবোর্ডে ইংরেজি শিক্ষার গুণগতমান উন্নয়নে ওয়ার্কশপ

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উদ্যোগে উচ্চমাধ্যমিক পর্যায়ে ইংরেজি শিক্ষার গুণগতমান উন্নয়ন শীর্ষক ওয়ার্কশপ সোমবার বোর্ডের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের আওতায় ৬টি জেলা কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, লক্ষীপুর ও ফেনী সকল সরকারি-বেসরকারি কলেজগুলোর ইংরেজি শিক্ষকগণ এতে অংশগ্রহণ করেন।

ওয়ার্কশপের শেষদিন সোমবার প্রধান অতিথি ছিলেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিব অধ্যাপক আবদুস ছালাম।
তিনি বলেন, বর্তমান শিক্ষাবান্ধব সরকার একাডেমিক সিলেবাসগুলোকে আন্তর্জাতিক মানের করে সাজাচ্ছে। আর এটা বাস্তবায়ন করতে হবে শিক্ষকদেরকে। কেননা শিক্ষকরা যদি সিলেবাস না বুঝে, তাহলে তারা শিক্ষার্থীদেরকে পাঠ দান করাতে পারবেনা।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডেও পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো: আসাদুজ্জামান।

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো: জহিরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে ও উপ কলেজ পরিদর্শক বিজন কুমার চক্রবর্তীর স ালনায় উপস্থিত ছিলেন ওয়ার্কশপ বাস্তবায়ন কমিটির আহবায়ক ও লাকসাম নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান হাসনাত মাহবুবুর রহমান, সদস্য যথাক্রমে কুমিল্লা সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক রেহানা পারভীন, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক জুবাইদা নূর খান, বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ গোলাম মোস্তফা, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কর্মচারী সমিতির সভাপতি মো: আবদুল খালেক প্রমুখ।

আরো পড়ুন