কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার এলাকায় বিভিন্ন গাড়ীতে গণডাকাতি

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবিদ্বারের ডালঘর পাড়া এলাকায় বৃহস্পতিবার গভীর রাতে ১৫/২০ জনের একটি মুখ বাধাঁ ডাকাতদল প্রাইভেটকার, মাইক্রোবাসসহ বেশক’টি পিকআপ থেকে নগদ অর্থ, স্বর্নালংকার ও মূল্যবান মালামাল লুটে নেয়। এসময় ডাকাতদের হামলায় নাইম (২৫) নামের এক যুবক গুরুতর আহত হয়।

ডাকাত কবলিত গাড়ির আরোহীদের থেকে পাওয়া তথ্যে জানা যায়, কুমিল্লা-সিলেট মহাসড়কের বুড়িচং-দেবিদ্বার উপজেলার দেবিদ্বার অংশের ছঘুরা এলাকায় বৃহস্পতিবার রাত সাড়ে ৩ টায় মৌলভীবাজার থেকে নোয়াখালী একটি প্রাইভেটকারের (ঢাকা মেট্রো-খ-১৩-০১৭৮) নীচে ডাকাতরা ছোট রডের টুকরো ছুড়ে মারে। এসময় চালক গাড়ির সমস্যা মনে করে থামিয়ে দিলে ১৫/২০ জনের একদল ডাকাত অস্ত্রের মুখে চালককে জীম্মি করে ফেলে। তখন পেছনে থাকা অপর একটি মাইক্রোবাস (ঢাকা-মেট্রো-চ-১৩-১৭৮৫) আটকে নগদ ১ লাখ টাকা, প্রাইভেটকারের চালকের সাথে থাকা ৭ হাজার ও ড্রাইভিং লাইসেন্স, দু’টি গাড়ির যাত্রীদের কাছে থাকা ১০/১১ টি মোবাইল ফোন, স্বর্নালংকার লুটে নেয়। পাশাপাশি ৪/৫ টি পিকআপ থেকেও নগদ অর্থ লুট করে। এসময় একটি পিকআপ উল্টোপথে ফিরে এসে বুড়িচং উপজেলার কংশনগর বাজারে স্থানীয় দেবপুর ফাঁড়ির টহল পুলিশকে জানালে দ্রুত সেখানে পুলিশ যায়। একই সময় স্থানীয় লোকজন টের পেয়ে এগিয়ে আসলে ডাকাতদল পাশের গোমতী নদীর প্রতিরক্ষাবাধেঁর উপর দিয়ে পালিয়ে যায়। ডাকাতদের বাধাঁ দিতে গিয়ে তখন প্রাইভেটকার আরোহী নাইম গুরুতর আহত হয়।

ডাকাত কবলিত যানবাহনের যাত্রীরা জানান, ১৫/২০ জনের ডাকাতদলের সবাই লুঙ্গী পরিহিত এবং মুখ বাধাঁ ছিল। বিষয়টি জানতে চাইলে দেবিদ্বার থানার ওসি তদন্ত আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদেও জানান, এব্যাপারে কেউ কোন অভিযোগ নিয়ে আসেনি।

আরো পড়ুন