কুমিল্লা সীমান্তে বাংলাদেশ-ভারতের সাংস্কৃতিক অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা সীমান্তে বাংলাদেশ-ভারত দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রবিবার বিকালে কুমিল্লার আদর্শ সদর উপজেলার গোলাবাড়ি নো-ম্যান্স ল্যান্ডে এ উৎসবের আয়োজন করা হয়।

কেউ দাঁড়িয়ে, কেউ ঘাসে বসে সেখানে আনন্দ উপভোগ করেন। বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি এবং ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি-বিএসএফের সদস্যরা এতে গান, নাচ ও জাদু পরিবেশন করেন।

বিজিবির সূত্র জানায়, দুই দেশের মধ্যে সৌহার্দ্য এবং ভ্রাতৃত্ববোধ বৃদ্ধি করতে এই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিজিবি ও বিসিএফের সদস্যরা বাংলা এবং হিন্দি ভাষায় গান পরিবেশন করেন। এছাড়া নাচ ও জাদু পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন- বিজিবি-১০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম সারোয়ার, কুমিল্লা সেক্টরের অতিরিক্ত পরিচালক মেজর সৈয়দ আনসার মো. কাউসার, বিজিবি-১০ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর শহীদুল আলম ও কুমিল্লা সেক্টরের সহকারী পরিচালক নজরুল ইসলাম।

বিএসএফের পক্ষে উপস্থিত ছিলেন- ১৪৫ ব্যাটালিয়নের কমান্ডেন্ট গণেশ কুমার, সহকারী কমান্ডেন্ট বিনয় চৌহান ও কুলুবাড়ি বিওপির কমান্ডেন্ট সন্তোষ কুমার।

আরো পড়ুন