কুমিল্লা স্বাস্থ্য বিভাগকে ২০০ পিপিই প্রদান করলেন আ.লীগ নেতা ফারুক

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় চিকিৎসকদের সুরক্ষার জন্য কুমিল্লার স্বাস্থ্য বিভাগকে ২’শ উন্নতমানের পারসোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) প্রদান করেছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন ফারুক। এর মধ্যে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা.মো.মুজিবুর রহমানের হাতে এক’শ এবং জেলা সিভিল সার্জন ডা.মো.নিয়াতুজ্জামানের হাতে এক’শ পিপিই তুলে দিয়েছেন তিনি। এ সময় চিকিৎসকদের নিরাপত্তার জন্য মাস্ক ও হ্যান্ড গ্লাভসও প্রদান করেন তিনি। রেডিসন ডিজিটাল টেকনোলজিস্ লিমিটেডের চেয়ারম্যান দেলোয়ার হোসেন ফারুক বেসিস স্ট্যান্ডিং কমিটি অন মেম্বারস্ ওয়েলফেয়ার এন্ড মেম্বারস্ সার্ভিসেসেরও চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। রোববার (২৯ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে এসব করোনা উপকরণ স্ব-স্ব দপ্তরে গিয়ে প্রদান করেছেন তিনি।

এদিকে, কুমিল্লায় কর্মরত সাংবাদিকদের করোনা থেকে সুরক্ষার লক্ষ্যে প্রায় তিন’শ জনের জন্য মাস্ক, হ্যান্ড গ্লাভস ও হ্যান্ড স্যানিটাইজার প্রদান করেছেন তিনি। এসব সরঞ্জাম সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের কাছে হস্তান্তর করা হয়েছে।

এই প্রসঙ্গে জানতে চাইলে দেলোয়ার হোসেন ফারুক জানান, প্রাণঘাতী করোনাভাইরাস নিয়ে পুরো বিশ্ব এখন আতংকিত। আমাদের দেশেও করোনার প্রার্দুভাব বাড়ছে। আর এই সময়ে সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছেন চিকিৎসকরা। কারন তারাই করোনা রোগীদের সেবা প্রদান করবেন। এছাড়া মাঠে কাজ করতে গিয়ে সাংবাদিকরাও রয়েছেন ঝুঁকির মধ্যে। তাই এমন প্রেক্ষাপটে চিকিৎসক ও সাংবাদিকদের পাশে দাঁড়ানোর ক্ষুদ্র চেষ্টা করেছি।

করোনা সুরক্ষা উপকরণ গ্রহণকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা.মো.মুজিবুর রহমান বলেন, আমাদের চিকিৎসকরা চরম ঝুঁকির মধ্যে বর্তমানে কাজ করছেন। দেলোয়ার হোসেন ফারুক সাহেব এই মূহূর্তে আমাদের পাশে দাঁড়িয়ে মহৎ মনের পরিচয় দিয়েছেন। এজন্য আমরা তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

জেলা সিভিল সার্জন ডা.মো.নিয়াতুজ্জামান বলেন, এই মূহূর্তে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য অনেক বেশি পিপিই প্রয়োজন। কিন্তু আমরা সরকার থেকে যা পেয়েছি, তা পর্যাপ্ত না। ঠিক এমন সময়ে আমাদের নিরাপত্তার জন্য এগিয়ে এসেছেন দেলোয়ার হোসেন ফারুক সাহেব। আমি জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং তাকে ধন্যবাদ জানাচ্ছি এমন মহতী উদ্যোগের জন্য।

আরো পড়ুন