কুমিল্লা-৮ (বরুড়া) শেষ মুহূর্তে আ.লীগের প্রার্থী পরিবর্তন!

ডেস্ক রিপোর্টঃ মনোনয়নপত্র জমাদানের এক দিন আগে কুমিল্লা-৮ (বরুড়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন সাবেক সাংসদ নাছিমুল আলম চৌধুরী।

মঙ্গলবার তাঁর মনোনয়ন নিশ্চিতের খবরে পুরো উপজেলায় আওয়ামী লীগের নেতা–কর্মীদের মধ্যে উচ্ছ্বাস দেখা দিয়েছে। মিষ্টি বিতরণ ও ফুল ছিটিয়ে তাঁরা আনন্দ করেন। বিমর্ষ ও ঘুমোট পরিবেশ কাটিয়ে দলীয় নেতা–কর্মীরাও চাঙা হয়ে ওঠেন।

নাছিমুল কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বরুড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক। ২০০৮ সালের ২৯ ডিসেম্বর প্রথমবার নির্বাচনের মাঠে এসে তিনি জয়ী হন।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনেও দলীয় মনোনয়ন পান। এরপর মহাজোটের স্বার্থে দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশে নির্বাচন থেকে সরে দাঁড়ান। ওই নির্বাচনে তিনি মাঠে থেকে মহাজোটের প্রার্থীর জন্য কাজ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত রোববার আওয়ামী লীগ কুমিল্লার ১১টি সংসদীয় আসনের মধ্যে ১০টিতে দলীয় মনোনয়ন দেয়। কুমিল্লা-৮ আসনে কাউকে দলীয় মনোনয়ন দেয়নি। এরপর সাবেক সাংসদ নাছিমুল আলম চৌধুরীর অনুসারীরা বিমর্ষ হয়ে পড়েন।

তবে নাছিমুল দলীয় মনোনয়ন পাওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যান। সোমবার রাতেই নেতা–কর্মীদের আশ্বস্ত করেন হতাশ না হতে। এরপর গতকাল তিনি দল থেকে মনোনয়ন পান।

এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ এস এম কামরুল ইসলাম, একই কমিটির শিল্প ও বাণিজ্য সম্পাদক এনামুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া।

নাছিমুল আলম চৌধুরী বলেন, ‘আমি সব সময় বলেছি, দলের মনোনয়ন পাব। ইনশা আল্লাহ দল আমাকে মনোনয়ন দিয়েছে। সবাইকে নিয়ে আগামী ৩০ ডিসেম্বর নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করব।’

আরো পড়ুন