কুমিল্লা-৯ আসনের মাঠে ছাত্রলীগের কেন্দ্রীয় সমন্বয়ক কমিটি

ডেস্ক রির্পোটঃ উন্নয়ন ও সমৃদ্ধির জন্য নৌকায় ভোট প্রার্থনা কুমিল্লা ৯ (লাকসাম-মনোহরগন্জ) আসনে আওয়ামী লীগ প্রার্থী তাজুল ইসলাম নৌকা প্রতীককে বিজয়ী করতে মাঠে কাজ করছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সমন্বয়ক কমিটিও। এই কমিটির সংশ্লিষ্টরা গত কয়েকদিন ধরে নৌকার পক্ষে সাধারণ মানুষের দ্বারে দ্বারে গিয়ে প্রচারণা চালাচ্ছেন।

এ ছাড়াও জনসভা, উঠান বৈঠক, পথসভাসহ নানা ধরনের কার্যক্রম চালাচ্ছেন তারা। এর আগে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করে প্রচারণার কর্মসূচি ঠিক করেন তারা।

ছাত্রলীগের কেন্দ্রীয় সমন্বয়ক দলটি প্রচারণার সময় সাধারণের কাছে তুলে ধরছেন আওয়ামী লীগের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। কিন্তু স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক অপশক্তি আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনের মাধ্যমে আবারো মাথাচাড়া দেওয়ার চেষ্টা করছে। কোনো কারণে তারা যদি ক্ষমতায় আসে তাহলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে পড়াসহ দেশ উন্নয়ন মহাসড়ক থেকে ছিটকে পড়বে। এ জন্য দলমত নির্বিশেষে নৌকায় ভোট দিন। এ ছাড়া কেন্দ্রীয় দলটি বেশি প্রাধান্য দিচ্ছেন তরুণ ভোটারদের। কারণ তরুণরাই আগামীর বাংলাদেশ। এ জন্য আওয়ামী লীগের গৌরবজ্জ্বল ইতিহাস-ঐতিহ্যসহ দেশের মানুষের জন্য আওয়ামী লীগের সকল অর্জন তুলে ধরা হচ্ছে নানাভাবে।
এতে সাধারণ মানুষ আকৃষ্টও হচ্ছেন। ওয়াদা দিচ্ছেন নৌকায় ভোট দেওয়ার।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত কুমিল্লা ৬ আসনে নির্বাচন পরিচালনা ও সমন্বয়ক কমিটির প্রধান করা হয়েছে ঢাকা কলেজ ছাত্রলীগের যুগ্ন আহবায়ক শাহজাহান ভূইঁয়া শামীমকে।

সমন্বয়ক দলে আরো রয়েছেন,নূর আলম রাব্বী,রবিন কান্তি মজুমদার,আব্দুল কাইয়ুম হীরা,রবিউল হোসেন রবি,শাহরিয়ার নাজিম রাসেল,আব্দুল্লাহ মুবিন আবির,সানাউল্লাহ মজুমদার কায়সার,নুরুজ্জামান নিলয়,জাফরুল ইসলাম সৈকত,নিয়ামত উল্লাহ,রহমত উল্লাহ,মেহেদী আবদুল্লাহ আয়ন,নুরুজ্জামান ইকবাল,আখি আলম রকি।

কুমিল্লা ৯ আসনে ছাত্রলীগের সমন্বয়ক শাহজাহান ভূইঁয়া শামীম জানান, উন্নয়নের প্রতীক নৌকার পক্ষে তরুণ সমাজকে জাগিয়ে তুলতে ছাত্রলীগ এই কর্মসূচি হাতে নিয়েছে। তারা যেখানেই যাচ্ছেন সেখানে তরুণসহ সাধারণের কাছে তুলে ধরছেন গত ১০ বছরে আওয়ামী লীগ সারাদেশে এবং এলাকায় কি কি উন্নয়ন করেছেন। আগামী নির্বাচনে আবারো ক্ষমতায় আসলে দেশের এবং মানুষের জন্য কি করবেন তা-ও তুলে ধরছেন তারা।

কমির্টির নেত্রী নুরুজ্জামান নিলয় বলেন, তরুণ সমাজের কাজকে আরো গতিশীল করতে এবং তারুণ্যের প্রথম ভোট স্বাধীনতার স্বপক্ষে তথা নৌকার জন্য নিশ্চিত করতে তৃণমূল পর্যায়ে কাজ শুরু করে দিয়েছি আমরা।

কমিটির আরেক নেতা রবিন কান্তি বলেন, তারুণ্যের শক্তি হচ্ছে প্রধান শক্তি। এই তারুণ্যই এনে দিয়েছে দেশের স্বাধীনতা। তাই আগামী নির্বাচনেও তারুণ্যকে টার্গেট করে আওয়ামী লীগ ইশতেহার দিয়েছেন। তাই আগামী নির্বাচনেও তারুণ্যের ভোটে আওয়ামী লীগ আবারো জয়ী হয়ে সরকার গঠন করবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

নূর আলম রাব্বী বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও নৌকা জয়ের বিকল্প নেই। সেই বিষয়টি মূলত আমরা সাধারণ ভোটার, বিশেষ করে তরুণদের কাছে তুলে ধরছি। এতে ভোটাররাও আমাদের এই প্রচারণায় একাত্মতা প্রকাশ করে আগামী নির্বাচনে উন্নয়ন ও সমৃদ্ধির জন্য তারা নৌকার পক্ষেই ভোট দেওয়ার আশ্বাস দিচ্ছেন।

সমন্বয়ক কমিটির নেতারা আরো বলেন, বিএনপি-জামায়াতের দুঃশাসনের সময় একযোগে সারাদেশের প্রতিটি জেলায় বোমা হামলা, জঙ্গিবাদের উত্থান, বাংলাভাই সৃষ্টি, দুর্নীতিতে পর পর পাঁচবার চ্যাম্পিয়ন হওয়াসহ সকল ধরনের অপকর্ম তুলে ধরা হচ্ছে।

আরো পড়ুন