গোমতির উপর গোলাবাড়ী ও চাঁনপুরে আরো দুটি ব্রীজ নির্মান হবে

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আ.ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, গোমতি নদীর উপর গোলাবাড়ি ও চানপুরে আরো দুটি ব্রীজ নির্মাণের প্রকল্প নেওয়া হয়েছে। ওই দুইটি স্থানে এখন ব্রীজ নির্মানের জন্য ডিজিটাল সার্ভের কাজ চলছে। এছাড়া গোমতির দক্ষিন পাড়ের ন্যায় উত্তর পাড়েও উন্নত রাস্তা নির্মান করা হবে। কুমিল্লা আদর্শ সদর উপজেলাকে গোমতী নদীর উত্তর পাড়ে স্থাপন করা হবে। উপজেলা কমপেক্স এর জন্য জমি অধিগ্রহনের কাজ চলছে। গোমতীর পাড়ে উপজেলা কমপেক্স এর পাশাপাশি আধুনিক হাসপাতাল ও নতুন থানা হবে। উপজেলা পরিষদ নদীর উত্তর পাড়ে স্থানান্তর হলে আমড়াতলী ও পাঁচথুবী শহরে পরিনত হবে।

গতকাল রবিবার সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের ১,২,৩ এবং ৭ নং ওয়ার্ডের জনগনের সাথে সরাসরি মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আ.ক ম বাহাউদ্দিন বাহার এমপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দীর্ঘ ৪০ বছর প্রতিশ্রুতি দিলেও কেউ গোমতীর উপরে একটি ব্রীজ নির্মাণ করতে পারেনি। আমি এমপি নির্বাচিত হওয়ার পর টিক্কাচর ব্রীজসহ গোমতীর উপরে ৩টি ব্রীজ নির্মান করে অবহেলিত গোমতীর উত্তরাঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করেছি। শুধু পাঁচথুবী ইউনিয়নে ৪০ কোটি টাকার উন্নয়ন করেছি। ৬৫ কোটি টাকা ব্যায়ে বিবিরবাজার সড়ক উন্নয়ন করেছি। ৫৪ কোটি টাকা ব্যায়ে টমসমব্রীজ-কোটবাড়ী-কালিরবাজার-বরুড়া সড়কে উন্নয়ন কাজ শুরু হয়েছে। কুমিল্লা শাসনগাছা ফ্লাইওভার নির্মাণ ও কুমিল্লা স্টেডিয়ামের আধুনিকরন সহ কুমিল্লায় বিগত ৯ বছরে সাত’শ থেকে আট’শ কোটি টাকার উন্নয়ন করেছি।

আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.মো. আমিনুল ইসলাম টুটুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ সামছুজ্জামান।

বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আরফানুল হক রিফাত, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি অধ্যাপক কাজী আবুল বাসার,উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও আদর্শ সদর উপজেলার ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পাঁচথুবী ইনিয়নের চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন বাহালুল প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল আলিম কাঞ্চন, যুগ্ম সাধারন সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম রতন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা বকুল, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী মোজাম্মেল হক চেয়ারম্যান, মামুনুর রশিদ মামুন চেয়ারম্যান,হাজী মো.সেলিম, যুগ্ম-সাধারন সম্পাদক আহাম্মেদ নিয়াজ পাভেল,কাজী খোরশেদ আলম,আবদুল কাদের,সাংগঠনিক সম্পাদক এসএম সাইফুল ইসলাম, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অধ্যাপক জিয়াউল ইসলাম জীবন,পাঁচথুবী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজমুল হাছান হিরন,সাধারন সম্পাদক হাছান রাফি রাজু,কেটিসিসিএ লি.এর পরিচালক জুনায়েদ শিকদার তপু ও মো.দেলোয়ার হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক জহিরুল ইসলাম রিন্টু, মহানগর সেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ শিয়ানুক,উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি মনিরুজ্জামান মনির, সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে এলাকার বিভিন্ন পেশার প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও কমিটির সদস্যবৃন্দ ছাড়াও কুমিল্লা মহানগর ,আদর্শ সদর উপজেলা,বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের সহ¯্রাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
বিকালে এমপি বাহার ৬৮ লাখ টাকা ব্যয়ে এলজিইডির বাস্তবায়নে রাচিয়া লস্করবাড়ি ব্রীজ হইতে মুহুরী বাড়ি সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এছাড়া রাচিয়া মাদ্রাসা সংলগ্ন গুংগুর খালের উপর নব-নির্মিত ব্রীজেরও উদ্বোধন করেন।

আরো পড়ুন