জমে উঠছে কুমিল্লা শিল্পমেলা

ডেস্ক রিপোর্টঃ ক্রেতা সাধারণের পদচারণায় মুখরিত হয়ে উঠছে কুমিল্লা পুলিশ লাইনের শিল্পমেলা। মাসব্যাপি এ মেলায় শিশুদের জন্য আকর্ষণীয় বিনোদনের কেন্দ্রগুলোতে শিশুদের উপস্থিতি এখন জমজমাট। মেলায় প্রতিদিনই শহর এবং শহরের বাইরের দর্শনার্থীরা ঘুরতে আসেন। নানা রকম বাহারি পোশাক রয়েছে ছেলেমেয়েদের জন্য। দেশ-বিদেশি কসমেটিকস ও গহনাগাটি রয়েছে এ মেলায়।

কুমিল্লা পুলিশ নারী কল্যাণ সমিতি আয়োজিত কুমিল্লা শিল্প মেলা এখন পুরোপুরি জমজমাট। বিশেষ করে বিকেল বেলায় শহরমুখি মানুষদের আনাগোনা বেশি। দোকানদাররাও তাদের পণ্য সাজিয়ে বসেছেন। কয়েকজন ক্রেতা জানান, মেলাটি পুলিশ লাইন মাঠে হওয়ার কারণে অনেক নিরাপত্তা ও সুন্দর পরিবেশে আয়োজন করা হয়েছে। এখানে কোনোরকম বিশৃঙ্খলা চোখে পড়ছে না। বরং ক্রেতা ও বিক্রেতার জন্য বাড়তি নিরাপত্তা রয়েছে। এ ধরনের মেলা আয়োজন করায় পুলিশ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন। মেলায় রয়েছে প্রায় ১৫০টি স্টল। প্রতিদিন সকাল ১০ থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এ মেলা।

কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম মেলা বিষয়ে বলেন, মেলা বিষয়টি আমাদের একটি নিজস্ব সংস্কৃতি যা আমরা হাজার বছর ধরে লালন করছি। একটা সময় ছিল খুব কাছাকাছি বাজার-ঘাট ছিলো না। তখন মেলা ছিলো মানুষের বাৎসরিক ক্রয়ের স্থান। যার জন্য মানুষ অপেক্ষা করতো। তখনো মেলা ছিল উৎসবমুখর; এখনো মেলা উৎসব মুখর। এ মেলা খুব সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে আয়োজন করা হয়েছে। এখানে পরিবার নিয়ে উপভোগ করার মতো একটি মেলা।

আরো পড়ুন