টিকেট কালোবাজারি রোধে স্টেশন মাস্টারদের সর্বদা সতর্ক থাকতে হবে – রেলপথ মন্ত্রী

মাহদী হাসানঃ সকল স্টেশন আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন ও টিকেট কালোবাজারি রোধে স্টেশন মাস্টারদের সর্বদা সর্তক থাকতে হবে। বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার কর্মচারী ইউনিয়ন কর্তৃক স্মারকলিপি প্রদানকালে আজ দুপুর ৩টায় রেল ভবনে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন স্টেশন মাস্টারদের উদেশ্য করে বলেন, আমি আপনাদের দায়িত্ব নিয়েছি রেল স্টেশনের দায়িত্ব আপনাদের নিতে হবে। সকল স্টেশন আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন ও টিকেট কালোবাজারি রোধে স্টেশন মাস্টারদের সর্বদা সতর্ক থাকতে হবে। রেল পরিবহন খ্যাতকে আধুনিকায়ন সহজলভ্যময়, সহজ ও নিরাপদ যোগাযোগের সেবাখাত হিসেবে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ খাতকে আরো আধুনিকায়ন করার লক্ষে সরকার ইতিমধ্যে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। নিরাপদ রেল যাত্রা নিশ্চিত করার লক্ষ্যে স্টেশন মাস্টার ও কর্মকর্তা কর্মচারীদের সর্তকতার সহিত দায়িত্ব পালন করতে হবে, পাশাপাশি রেল অঙ্গনে অনতিবিলম্বে জনবল শূন্য পদে নিয়োগ দেওয়া হবে এবং স্টেশন মাস্টারদের বেতন বৈষম্যের রায় যথাযথ বাস্তবায়ন ও সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

ঢাকাস্থ রেলভবনে মাননীয় রেলপথ মন্ত্রীর দপ্তরে বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়ন দেশের চার বিভাগের উদ্যোগে রেলপথ মন্ত্রণালয়ে মাননীয় মন্ত্রী নুরুল ইসলাম সুজন মহোদয়কে মামলার রায়, পদের গুরুত্ব, শিক্ষাগত যোগ্যতা বিবেচনায় , সহকারী স্টেশন মাস্টার পদটিকে দশম গ্রেডে উন্নীত করা, হলি ডে ভাতা চালু, নৈশকালীন চাকুরী ভাতা, আলাদা স্বাস্থ্য ঝুকি ভাতা প্রদান ও স্টেশনের বরাদ্দ অনুযায়ী স্টেশন মাস্টার নিয়োগ সহ বিভিন্ন দাবি-দাওয়া সম্মিলিত স্মারকলিপি প্রদান কালে স্টেশন মাস্টার ও কর্মচারীদের উদ্দেশ্যে এ আহ্বান জানান। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের ঢাকা বিভাগের সম্পাদক বেলায়েত হোসেন, সহ-সভাপতি শামছু মোঃ খাজা সুজন, চট্টগ্রাম বিভাগের সহ-সভাপতি মোঃ জাফর উল্লাহ মজুমদার, যুগ্ম সম্পাদক এস.এম ফকরুল আলম, পাকশি বিভাগের সম্পাদক জিয়া, রেজাউল করিম, লালমনিরহাট বিভাগের সম্পাদক মোঃ বারী।

আরো উপস্থিত ছিলেন, মোঃ মেহেদী হাসান (সিএসএম)চট্টগ্রাম, আসাদুজ্জামান (স্টেশন মাস্টার) মাইজদী, তন্ময় চৌধুরী (এএসএম)ষোলশহর সহ চার বিভাগের নতুন নিয়োগপ্রাপ্ত স্টেশন মাস্টার ও কর্মকর্তা কর্মচারীগণ।

আরো পড়ুন