তিতাসে উৎসাহ উদ্দীপনায় বই উৎসব পালিত

মোঃ জুয়েল রানাঃ সারা দেশের ন্যায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে কুমিল্লা তিতাসে বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিনামূল্যে বিতরণ ও বই উৎসব পালিত হয়েছে। বুধবার (১ জানুয়ারি ২০২০ইং) সকাল থেকে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়।

সকালে বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে আনুষ্ঠানিকভাবে বই উৎসবের উদ্বোধন করেন কুমিল্লা-২ (তিতাস-হোমনা) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী। পরে পর্যাক্রমে মাছিমপুর আর আর ইনস্টিটিউশন, বাতাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিন আকালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, গাজীপুর সরকারি খান মডেল স্কুল এন্ড কলেজ, গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে এ নতুন বই বিতরণ করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ পারভেজ হোসেন সরকার, উপজেলা নির্বাহী অফিসার মোছাম্মৎ রাশেদা আক্তার, তিতাস থানার অফিসার ইনচার্জ সৈয়দ আহসানুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ আহমেদ ফকির, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শওকত আলী, সাধারণ সম্পাদক মহসীন ভূঁইয়া,বলরামপুর ইউপি চেয়ারম্যান নুর নবী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারা চৌধুরী, প্রাথমিক শিক্ষা অফিসার শরীফ রফিকুল ইসলাম,থানা অফিসার ইনচার্জ(তদন্ত) শহীদুল ইসলাম, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধান শিক্ষকবৃন্দসহ এলাকার গণমাধ্যম ব্যক্তিবর্গ।

এদিকে বছরে শুরুতেই নতুন বই পেয়ে খুশিতে আত্মহারা শিক্ষার্থীরা।

আরো পড়ুন