তিতাসে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আলোচনা সভা ও ফ্রি হেলথ ক্যাম্প

মোঃ জুয়েল রানাঃ বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে কুমিল্লার তিতাসে আলোচনা সভা ও ফ্রি ডায়াবেটিক হেলথ্ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল ১০টায় ডায়াবেটিক সমিতি তিতাস শাখার আয়োজনে উপজেলার কড়িকান্দি বাজারে অবস্থিত তিতাস ডায়াবেটিক হাসপাতালে এ আলোচনা সভা ও ফ্রি ডায়াবেটিক হেলথ্ ক্যাম্প অনুষ্ঠিত হয়। সাধারণ মানুষকে সচেতন করতেই এ আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের সদস্যরা।

উক্ত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোছাম্মৎ রাশেদা আক্তার এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ জাকারিয়া। এসময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ সরফরাজ হোসেন খাঁন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কড়িকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মোহসীন ভূইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ফরহাদ আহমদ ফকির ও মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন প্রমূখ।

এসময় বক্তৃতারা বক্তব্যকালে চিকিৎসকদের বরাত দিয়ে বলেন, অনিয়ন্ত্রিত জীবন-যাপন এবং খাদ্যাভাসের কারণেই দিন দিন আশঙ্কাজনকহারে মানুষ ডায়াবেটিস আক্রান্ত হচ্ছেন। এ অবস্থা থেকে মুক্তি পেতে সুশৃঙ্খল জীবন-যাপন, খাদ্যাভাসের পরিবর্তন এবং শারীরিক কসরত করতে হবে।

আরো পড়ুন