ত্যাগের মহিমায় দলকে গড়তে হবে-এমপি বাহার

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্বা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, কুমিল্লার মানুষের অধিকার প্রতিষ্ঠায় সারা জীবন সততার সাথে কাজ কওে আসছি। আমার কর্মীদেরও সততার সাথে কাজ করতে হবে। বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার আদর্শকে লালন করে কাজ করতে হবে। আমাদের প্রতিটি কর্মীর কর্মকান্ডের সাথে দলের সুনাম জড়িত। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সুনাম জড়িত। তাই বঙ্গবন্ধুর আদর্শ লালন করে শেখ হাসিনার যোগ্য কর্মী হিসেবে কাজ করতে হবে। ত্যাগের মহিমায় দলকে গড়তে হবে। একসময় পকেট কমিটি দিয়ে কুমিল্লায় আওয়ামী লীগ চলতো। আমরা দলের ত্যাগী-পরীক্ষিত কর্মীদের দিয়ে কমিটি গঠন করেছি। আমরা নেতা বানাব মাস্তানী করার জন্য নয়,মানুষের জন্য কাজ করার জন্য। মানুষের মনে কষ্ট দেওয়ার জন্য নয়,সেবা করার জন্য।

হাজী বাহার এমপি আরো বলেন, ৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যার পর কুমিল্লা শহরে ওয়ার্ডে ঘুরে সংগঠন তৈরী করেছি। তখন আওয়ামী লীগ-ছাত্রলীগ করা মানুষ পাওয়া কঠিন ছিল। আজকে যেমন আমাকে ষড়যন্ত্র মোকাবেলা করে রাজনীতি করতে হচ্ছে সেদিন ষড়যন্ত্র ছিল। আজ কুমিল্লার ঘরে আওয়ামী লীগ,যুবলীগ ,ছাত্রলীগ ,স্বেচ্ছাসেবক লীগ,শ্রমিক লীগ তৈরী হয়েছে। ২৩ বছর দলে পদ বঞ্চিত ছিলাম। বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হই নি।

শনিবার রাতে নগরীর রেইসকোর্স নূর মসজিদ সংলগ্ন মাঠে মহানগর ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এসব কথা বলেন।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সেক্রেটারী আরফানুল হক রিফাত এর সভাপতিত্বে ওই কর্মীসভায় সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড.জহিরুল ইসলাম সেলিম, আবদুল আলিম কাঞ্চন, যুগ্ম সাধারন সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু,যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আনিসুর রহমান মিঠু, মহানগর যুবলীগের আহবায়ক জিএস আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক সাদেকুর রহমান পিয়াস প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মহানগর আওয়ামী লীগের পরিবেশ বিষয়ক সম্পাদক ও স্থানীয় কাউন্সিলর সরকার মাহমুদ জাভেদ। এসময় মহনগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু চিত্তরঞ্জন ভৌমিক,আইন বিষয়ক সম্পাদক এড.আমজাদ হোসেন,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক শাহজাহান সাজু,উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহেরীন সাহের, সদস্য কাইয়ুম খান বাবুল, হাজী আবদুল মালেক, হাজী এনায়েত উল্লাহ,মিজানুর রহমান, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক হাবিবুল আল আমিন সাদি, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু,মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ শিয়ানুক সহ মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ এলাকার বিভিন্ন পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

৩নং ওয়ার্ড আ.লীগের সভাপতি ফয়েজ,সেক্রেটারী মুরাদঃ
আলোচনা সভা শেষে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্বা আ.ক.ম বাহাউদ্দির বাহার এমপি রেইসকোর্স এলাকার মো. ফয়েজ কে সভাপতি ও কালিয়াজুড়ি এলাকার হাজী মুরাদ মিয়াকে সাধারন সম্পাদক করে কুমিল্লা মহানগর ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের ৬৯ সদস্যের কমিটির নাম ঘোষনা করেন। দলের ত্যাগী ও রাজপথের পরীক্ষিত কর্মীদের নিয়ে নবীন-প্রবীনের সমন্বয়ে গঠিত নতুন কমিটির নেতৃবৃন্দকে নেতা-কর্মীরা বিপুল করতালির মাধ্যেমে অভিনন্দন জানান।

উল্লেখ্য,২০১৭ সালের জুন মাসে সদর আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারকে সভাপতি এবং আরফানুল হক রিফাতকে সাধারণ সম্পাদক করে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের পূনাঙ্গ কমিটি ঘোষিত হয়। কমিটি প্রায় শোকের মাস আগস্ট শেষে হতেই গতকাল ১ সেপ্টেম্বর রবিবার থেকে কুমিল্লা মহানগর আওয়ামী লীগে সম্মেলন শুরু হয়। ইতিমধ্যে ৪ টি ওয়ার্ডের সম্মেলনের মাধ্যেমে কমিটি গঠন করা সম্পন্ন হয়েছে। আরো কয়েকটি ওয়ার্ডের সম্মেলনের তারিখ নির্ধারন করা হয়েছে।

আরো পড়ুন