দাউদকান্দিতে আধুনিক মসজিদ নির্মাণ কাজের শুভ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ “৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র” প্রকল্পের আওতায় কুমিল্লার দাউদকান্দিতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়েছে।

শুক্রবার বাদ জুমা উপজেলার বিশ্বরোডে কেন্দ্রীয় ঈদগাহ-এর পাশে এই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন কুমিল্লা-১ [দাউদকান্দি ও মেঘনা] আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া। “৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র” প্রকল্পটি বাস্তবায়ন করছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন।

দাউদকান্দিতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১১ কোটি ৩১.৮৮৫ লাখ টাকা। এ সময় মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া বলেন, আওয়ামী লীগ সরকার জঙ্গিবাদে বিশ্বাস করে না, আমরা জঙ্গিবাদকে বাংলাদেশ থেকে সমূলে উৎখাতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি এবং দেশে শান্তি ও সম্প্রীতি বজায় রেখে, যার যার ধর্ম সে সে পালন করার পরিবেশ অব্যাহত রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি। তিনি আরও বলেন, ইসলাম কখনো সন্ত্রাস ও জঙ্গিবাদকে প্রশ্র‍য় দেয় না। তাই প্রত্যেকে যার যার অবস্থান থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ সম্পর্কে সতর্ক থাকতে হবে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুব আলম, দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলাম, শ্রমিক লীগ নেতা রকিবউদ্দিন রকিব, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার খোরশেদ আলম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহাজাহান সরকার, উপজেলা ছাত্রলীগের সভাপতি তারিকুল ইসলাম নয়ন, আওয়ামী লীগ ও এর অন্যান্য অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় মুসল্লিগণ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন