দাউদকান্দির গৌরীপুর-মতলব সড়ক সংস্কার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

লিটন সরকার বাদলঃ দাউদকান্দিম কুমিল্লাঃ সড়ক বিভাগের আওতাভূক্ত কুমিল্লা জেলার দাউদকান্দির গৌরীপুর-পেন্নাই-মতলব-বাবুরহাট সড়ক সংস্কারের দাবিতে মালিক, চালক ও পরিবহন সংগঠনগুলো অবরোধ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল এবং সড়ক ও জনপথ বিভাগের অফিস ঘেরাও করেছে। আজ রোববার ভোর থেকে তারা দিনব্যাপী গৌরীপুর এলাকায় এই কর্মসূচী পালন করেন। এক পর্যায়ে আন্দোলনকারীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের চেষ্ঠা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়।

অবরোধের কারনে গৌরীপুর-মতলব সড়কে চলাচলকারী হাজার হাজার যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। পেন্নাই বাসষ্ট্যান্ড থেকে মতলব পর্যন্ত সড়কে বড় বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলের অন উপযোগী হয়ে পড়েছে। এদিকে টানা কয়েক দিনের বৃষ্টিপাতের কারণে গর্তে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে দুর্ভোগ আরো বৃদ্ধি পেয়েছে। যার ফলে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। দীর্ঘদিন সড়কটি সংস্কারের দাবি জানিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ধারে ধারে ঘুরেও কোন সুফল পাওয়া যায়নি বলে পরিবহন নেতারা জানান। পরিবহন নেতা মোঃ কামাল সরকার, মিজানুর রহমান, সেলিম মিয়া বলেন, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের কাছে ঘুরতে ঘুরতে আমরা ক্লান্ত হয়ে পড়েছি। তারা আমাদের কোন পাত্তা দিচ্ছেন না। এখন নিরুপায় হয়ে এই কর্মসূচী দিতে বাধ্য হয়েছি।

এব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের গৌরীপুর কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মোঃ রমিজ উদ্দিন বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে পেন্নাই-মতলব-বাবুরহাট সড়কে সংস্কার কাজ শুরু হবে। এছাড়াও গৌরীপুর পেন্নাই বাসষ্ট্যান্ড থেকে গৌরীপুর বাজার পর্যন্ত সড়কটি মেরামতের কাজ দ্রুত শুরু হবে। ইতিমধ্যেই আমিরাবাদ-কচুয়া সড়কের কাজ শুরু হয়ে গেছে। আশা করছি কিছু দিনের মধ্যে ওই সড়ক গুলোর দৃশ্য পাল্টে যাবে। এদিকে পরিবহন সংগঠনগুলোর কর্মসূচীকে ঘিরে মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আরো পড়ুন