দেবিদ্বারে স্ত্রীর লাশ দেখার আগেই লাশ হয়ে গেলো স্বামী

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লার দেবিদ্বারে স্ত্রী’র লাশ দেখতে এসে স্বামীর মৃত্যু হয়েছে। ওই ঘটনায় এলাকা জুড়ে শোকের মাতম সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যা সাড়ে ৫টা থেকে মঙ্গলবার ভোর ৪টার মধ্যে উপজেলার এলাহাবাদ ইউনিয়নের বামনিসার গ্রামের প্রয়াত আ’লীগ নেতা মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক এমএনএ আব্দুল আজিজ খানের বাড়িতে। কুমিল্লার দেবিদ্বারে স্ত্রী’র লাশ দেখতে এসে স্বামীর মৃত্যু হয়েছে। ওই ঘটনায় এলাকা জুড়ে শোকের মাতম সৃষ্টি হয়েছে।

ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যা সাড়ে ৫টা থেকে মঙ্গলবার ভোর ৪টার মধ্যে উপজেলার এলাহাবাদ ইউনিয়নের বামনিসার গ্রামের প্রয়াত আ’লীগ নেতা মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক এমএনএ আব্দুল আজিজ খানের বাড়িতে। স্থানীয় ও পরিবারের পক্ষ থেকে জানা যায়, সোমবার সন্ধ্যা সাড়ে ৫টায় বামনিসাইর গ্রামের আজিজ খানের বাড়ির মোঃ আনোয়ার হোসেন খান’র স্ত্রী রিফা আক্তার খানম(২০) বাড়ির পাশের পুকুর ঘাটে বসে মোবাইল ফোনে ঢাকায় পোশাক কারখানায় কর্মরত স্বামী আনোয়ার’র সাথে ইমুতে কথা বলছিলেন, হঠাৎ হাত থেকে মোবাইল ফোনটি পুকুরের পানিতে পড়ে যায়। রিফা আক্তার ওই মোবাইল সেটটি পানি থেকে তুলতে যেয়ে আর উঠে আসতে পারেনি। পরে তাকে স্থানীয়রা রাতে উদ্ধার করে দ্রুত দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত: ঘোষণা করেন। রিফা আক্তার সাতার জানতনা এবং সে মৃগীরোগী ছিল।

স্ত্রী’র মৃত্যুর সংবাদ পেয়ে স্বামী আনোয়ার হোসেন(২৪) ঢাকা থেকে রওয়ানা দিয়ে মঙ্গলবার ভোর রাতে কংশনগর বাজার হয়ে পায়ে হেটে ‘ফুলতলী- বামনিসার ব্রীজ সংলগ্নে স্থানে অচেতন হয়ে পড়ে। ওই সময় ট্রাক্টরের মাটি কাটা শ্রমিকরা যাওয়ার পথে আনোয়ারকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে তার বাড়িতে নিয়ে যায়। পরে তার পরিবারের লোকজন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎস আনোয়ার হোসেনকেও মৃত: ঘোষনা করেন।

সংবাদ পেয়ে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এস,আই) আসাদুর ইসলাম একদল পুলিশ নিয়ে সোমবার রাতে রিফা আক্তার’র লাশ এবং মঙ্গলবার সকালে তার স্বামী আনোয়ার হোসেন’র লাশ উদ্ধার পূর্বক ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেছেন।স্থানীয়রা আরো জানান, আনোয়ার হোসেন ও রীফা আক্তার সম্পর্কে চাচাতো ও জেঠাতো ভাই বোন। তাদের প্রেমের বিয়ে হওয়ার ওদের আন্তরিকতা ছিল বেশী। যার কারনে রিফার মৃত্যু সংবাদটি তার স্বামী সহ্য করতে পারেনি। বাড়ি আসার পথে স্ত্রী হারানো শোকে তার হৃদক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয়েছে। সে ঢাকার রামপুরার একটি পোশাক কারখানায় কাজ করতেন।

এ বিষয়ে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এস,আই) সাইদুর রহমান বলেন, প্রাথমিক ধারনায় স্বামী আনোয়ার হোসেন খান হৃদক্রিয়া যন্ত্র বন্ধ হয়ে এবং মৃগীরোগে আক্রান্ত স্ত্রী রিফা আক্তার খানম পানিতে ডুবে মৃত্যুর আশংকা করা হলেও স্থানীয়দের মিশ্রপ্রতিক্রিয়ার কারনে মৃত্যুর প্রকৃত কারন নিশ্চিত হতে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। উভয় ঘটনায় দুইটি অপমৃত্যুর মামলা হয়েছে।

আরো পড়ুন