নাঙ্গলকোটে গৃহবধু টুম্পা হত্যার বিচারের দাবীতে মানববন্ধন

মো. ওমর ফারুকঃ কুমিল্লার নাঙ্গলকোটে পাঁচ মাসের অন্তঃস্বত্ত্বা গৃহবধু মোমেনা আক্তার টুম্পাকে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন শ্বাসরোধ করে হত্যার ঘটনায় দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মানববন্ধন করেছে ঢালুয়া ইউনিয়নের সর্বস্তরের জনগণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার সকালে ঢালুয়া বাজার কলেজ সড়কে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ নেতা ও ঢালুয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হাসান ভুঁইয়া বাছির, ইউপি সদস্য শাহজাহান চৌধুরী শিপন, সাবেক ইউপি সদস্য আহছান উল্লা, উপজেলা যুবলীগ সাবেক সহ-সভাপতি খোরশেদ আলম, উপজেলা যুবলীগ নেতা মামুনুর রশিদ চৌধুরী, টুুম্পার মামা ডাঃ ওমর ফারুক ভুইয়া, ভাই রাশেদুল ইসলাম, মহিনউদ্দিন প্রমুখ।

মানববন্ধন কর্মসূচীতে ঢালুয়া ইউনিয়নের সর্বস্তরের জনগণ, হোমনাবাদ আদর্শ কলেজ, ঢালুয়া রহমতিয়া আলিম মাদরাসা ও সিজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষর্থীরা অংশগ্রহণ করে। মানববন্ধনে স্থানীয় এলাকাবাসী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ব্যানার ও ফেষ্টুন প্রদর্শন করে টুম্পা হত্যাকারিদের বিচারের দাবি জানান। এর আগে টুম্পা হত্যাকারিদের বিচারের দাবিতে সিজিয়ারা বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন গ্রামীণ সড়ক প্রদক্ষিণ করে ঢালুয়া বাজারে এসে শেষ হয়।

ঢালুয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হাসান ভুঁইয়া বাছির বলেন, টুম্পা হত্যাকান্ডটি পরিকল্পিত। টুম্পার স্বামী দুলালসহ শ্বশুরবাড়ির লোকজন টুম্পাকে শ্বাসরোধ করে হত্যা করে বাথরুমের ফেলে রাখে। টুম্পা হত্যা একটি চা ল্যকার হত্যাকান্ড হলেও মামলার তদন্ত কার্যক্রম এবং আসামীদের গ্রেফতারে পুলিশের ভুমিকা রহস্যজনক। আমরা আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছি।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল উপজেলার মদনপুর গ্রামের শ্বশুর বাড়ীতে মোমেনা আক্তার টুম্পাকে তার স্বামী দুলাল ও শ্বশুরবাড়ির লোকজন শ্বাসরোধ করে হত্যা করে লাশ বাথরুমে ফেলে রাখে। টুম্পা উপজেলার ঢালুয়া ইউপির উরকুটি গ্রামের আনোয়ারুলাহ মজুমদারের মেয়ে। টুম্পা হত্যার ঘটনায় টুম্পার ভাই নিজাম উদ্দিন টুম্পার স্বামী, শ্বাশুড়িসহ চারজনকে আসামী করে ২০ এপ্রিল নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা দায়ের করেন।

আরো পড়ুন