নিখোঁজের ৫ ঘণ্টা পর লাকসামে করোনা রোগী উদ্ধার

কুমিল্লার লাকসামে করোনাভাইরাসে আক্রান্ত আরও একজন রোগী শনাক্ত করা হয়েছে। তবে বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে ওই রোগীর করোনা পজেটিভ রিপোর্ট আসার পর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। অবশেষে সন্ধ্যায় নিখোঁজের অন্তত ৫ ঘণ্টা পর পৌর শহরের দক্ষিণ-পশ্চিম এলাকা থেকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার দায়িত্বে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, চারদিন আগে তার নমুনা সংগ্রহ করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ল্যাবে পাঠানো হয়। আজ (২৩ এপ্রিল) দুপুরে পাওয়া তার করোনা রিপোর্টে পজেটিভ আসে। এনিয়ে উপজেলায় দুই জনের পজেটিভ রিপোর্ট এলো। বর্তমানে ওই রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আগের রোগীর অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে।

তবে স্থানীয় সূত্রে জানা গেছে, ৪০/৪৫ বছর বয়সী ওই লোক পৌরসভার একটি মসজিদে কিছুদিন আগ থেকে খন্ডকালীন মুয়াজ্জিনের কাজ করছিলেন। তার বাড়ি ভোলায়। ৪ দিন আগে তার নমুনা সংগ্রহ করে ওই মসজিদটি লকডাউন করা হয়। ল্যাব টেস্টে করোনা পজেটিভ রিপোর্ট আসার খবর ছড়িয়ে পড়লে সে গা ঢাকা দেয়। প্রশাসন ও এলাকাবাসীর সহযোগিতায় পার্শ্ববর্তী গ্রাম থেকে তাকে উদ্ধার করে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরো পড়ুন