পরিবহন ব্যবস্থা স্বাভাবিক রাখতে বাস মালিক সমিতির সাথে এমপি বাহারের বৈঠক

দেলোয়ার হোসেন জাকির।।কুমিল্লা পরিবহন ব্যবস্থা স্বাভাবিক রাখতে কুমিল্লা বাস মালিক সমিতি ও কুমিল্লা শ্রমিক ইউনিয়নের নেতাদের সাথে বৈঠক করেছেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার।

সড়ক আইনের বিরোধীতা করে কুমিল্লায় পরিবহন সেক্টরে কেউ অরাজকতা সৃষ্টি করতে না পারে সেদিকে বাস মালিক সমিতি ও কুমিল্লা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দকে সতর্ক ও সজাগদৃষ্টি রাখার নির্দেশ দেন তিনি। সরকার ঘোষিত সড়ক আইনকে কেন্দ্র করে শ্রমিকদের ডাকা অবরোধে বুধবার কুমিল্লায় সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে।

এ প্রেক্ষিতে কুমিল্লায় যানবাহন চলাচল স্বাভাবিক রাখা ও এ নিয়ে কোন প্রকার বিশৃঙ্খলা যাতে না ঘটে এ নিয়ে কথা বলতে বাস মালিক সমিতি ও কুমিল্লা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে জরুরী বৈঠক করেন এমপি বাহার। বুধবার সন্ধা ৭টায় কুমিল্লা ক্লাবের ভিআইপি রোমে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এমপি বাহার কুমিল্লা বাস মালিক সমিতি ও কুমিল্লা শ্রমিক ইউনিয়নের নেতাদের বলেন কুমিল্লা শান্তির শহর, কারো কোন দাবি থাকলে আলোচনা করে সমাধান করা হবে, আন্দোলনের নামে কুমিল্লায় অশান্তি করা যাবে না। বৈঠকে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার এর কথা শুনে কুমিল্লা পরিবহন ব্যবস্থা স্বাভাবিক রাখা ও সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের উদ্দ্যোগ নেয়ার কথা জানান কুমিল্লা বাস মালিক সমিতি ও কুমিল্লা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

সড়ক আইনের বিরোধীতা করে পরিবহন শ্রমিকদের ডাকা অবরোধে বুধবার সকাল থেকে সড়কে যান চলাচল বন্ধ করে দেয় কুমিল্লা পরিবহন শ্রমীকরা। বুধবার সকাল থেকে কুমিল্লা নগরীর শাসনগাছা ফ্লাইওভার, টমসমব্রীজ ও পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় দিয়ে শ্রমীকদের অবরোধ মুখে সকল যান চলালাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পরে হাজার-হাজার যাত্রী।

খবর পেয়ে সাড়ে ১২ টায় শাসনগাছা ফ্লাইওভার ও টমসমব্রীজ এলাকায় আসেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার।

তিনি পরিবহন শ্রমিক নেতাদের সাথে কথা বলেন, শ্রমিকদের দাবি শান্তিপূর্ণ ভাবে সমাধান করা হবে আশ্বাস দিলে শ্রমিক নেতারা তাঁদের অবরোধ তুলে নিলে বেলা ১২টার দিকে কুমিল্লা থেকে সকল ধরনের যানবাহন চলাচল শুরু হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, পরিবহন মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক কবির আহাম্মদ, কুমিল্লা জেলা বাস মালিক সমিতির মহাসচিব তাজুল ইসলাম, কুমিল্লা জেলা বাস মালিক সমিতির নেতা আলী মনসুর ফারুক, জুলহাস আব্দুর রব, শ্রমিক ইউনিয়ন ৯৩৮ এর কার্যকরি সভাপতি আলী আকবর আবু, বাম মিনিবাস শ্রমিক ইউনিয়ন নেতা মোঃ আলী, সহ-সভাপতি খলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক কবির আলমগীর, আনিছুর রহমান টিটু ও মফিজুর রহমান।

আরো পড়ুন