ফাইনাল খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স?

শেষপ্রান্তে বাংলাদেশে প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসর। গ্রুপপর্বের হাড্ডাহাড্ডি লড়াই শেষে এখন প্লে-অফের অপেক্ষা। সাত দলের মধ্যে টিকে আছে চার দল। এলিমিনেটরের লড়াই শেষে আরও দুইদল ছিটকে যাবে। যে দুই দল টিকে থাকবে, যে কোনো একদলের হাতে উঠবে স্বপ্নের ট্রফি।

এলিমিনেটরের দোরগোড়ায় এসে সবারই একটা প্রশ্ন, কারা যাচ্ছেন ফাইনালে? নানা মুনির নানা মত। কিন্তু রংপুর রাইডার্সের অধিনায়ক দুষ্টুমির ছলে বলেই দিলেন এবার ফাইনাল খেলবে কুমিল্লা। এলিমিনেটরের প্রথম কোয়ালিফায়ারে এই কুমিল্লার মুখোমুখি হবেন মাশরাফি বিন মর্তুজারা।

কুমিল্লাকে গতকাল শনিবার গুঁড়িয়ে দিয়ে গ্রুপপর্বের শীর্ষে থেকে প্লে-অফে যায় রংপুর। দ্বিতীয় স্থানে আছে ইমরুল কায়েসের কুমিল্লা। এক ও দুই অবস্থানে থাকা দলের জন্য রয়েছে বাড়তি অ্যাডভান্টেজ। জিতলে সোজা ফাইনাল, হারলেও আবার সুযোগ আছে।

গ্রুপ পর্বের তিন ও চারে আছে সাকিবের ঢাকা ও মুশফিকের চিটাগং। দুই দলের মুখোমুখি লড়াইয়ে জয়ী দল খেলবে রংপুর-কুমিল্লার মধ্যে যে দল হারবে তার সঙ্গে। অর্থ্যাৎ সাকিব-মুশফিকরা মুখোমুখি লড়াইয়ে জিতেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবেন না। আবার খেলতে হবে মাশরাফি কিংবা তামিমদের সঙ্গে।

আগামীকাল সোমবার দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও চিটাগং ভাইকিংস। যে দল হারবে ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে। দ্বিতীয় ম্যাচে রংপুর রাইডার্স লড়বে কুমিল্লার বিপক্ষে। যে দল জিতবে চলে যাবে ফাইনালে। আর যে দল হারবে তারা মুখোমুখি হবে ঢাকা-চিটাগং ম্যাচের জয় দলের বিপক্ষে।

এখন সময় বলে দিবে মাশরাফির দুষ্টুমি সত্যতে রুপান্তরিত হয় কিনা!

আরো পড়ুন