বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে – এমপি বাহার

দেলোয়ার হোসেন জাকিরঃ কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ২৫ নং ওয়ার্ড সম্মেলন শুক্রবার সন্ধায় সদর দক্ষিন লইপুরা মাঠে অনুষ্ঠিত হয়েছে।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ২৭টি ওয়ার্ডের মধ্যে এটি ছিল ২৩ তম ওয়ার্ড সম্মেলন।

গত দুই মাস ধরে এ ওয়ার্ড সম্মেলনকে ঘিরে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। সবগুলো সম্মেলনেই হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতি ছিল।

প্রতিটি সম্মেলনেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্বা আ.ক.ম বাহাউদ্দিন বাহার।

শুক্রবার অনুষ্ঠিত ২৫ নং ওয়ার্ড সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে শেখ হাসিনার নেত্রত্বে দলের জন্য ঐক্যবদ্ধ হয়ে প্রতিটি কর্মীকে কাজ করতে হবে। তিনি বলেন, বলেছেন, ৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যার পর কুমিল্লা শহরে ওয়ার্ডে ঘুরে সংগঠন তৈরী করেছি। তখন আওয়ামী লীগ-ছাত্রলীগ করা মানুষ পাওয়া কঠিন ছিল। আজকে যেমন আমাকে ষড়যন্ত্র মোকাবেলা করে রাজনীতি করতে হচ্ছে সেদিনও ষড়যন্ত্র ছিল। যারা আমার বিরূদ্ধে ষড়যন্ত্র করেছিল তারা আজ রাজনৈতিক দেওলিয়ায় পরিনত হয়েছে। ২৩ বছর দলে পদ বি ত ছিলাম। বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হইনি। যখনই প্রয়োজন হয়েছে দলের জন্য নেত্রীর জন্য জীবন বাজি রেখে রাজপথে নেমেছি। শত ষড়যন্ত্র করেও শেখ হাসিনার হৃদয় থেকে আমাকে মুছে দিতে পারেনি। আজ কুমিল্লার ঘরে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ , স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ তৈরী হয়েছে। কুমিল্লা আজ শেখ হাসিনার ঘাঁটিতে পরিনত হয়েছে। তিনি সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য বলেন।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত এর সভাপতিত্বে ওই কর্মীসভায় সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড.জহিরুল ইসলাম সেলিম, আবদুল আলিম কা ন, যুগ্ম সাধারন সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, চিত্ত রঞ্জন ভৌমিক, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল, মহানগর যুবলীগের আহবায়ক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, আদর্শ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ শিয়ানুক সহ মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ এলাকার বিভিন্ন পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

সম্মেলনে ২৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের কমিটিতে মোঃ আব্দুল হান্ননকে সভাপতি ও হারুন উর রশিদ বাবুলকে সাধারণ সম্পাদক করে ৬৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করেণ এমপি বাহার।

আরো পড়ুন