বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শিশুদের সু-শিক্ষায় শিক্ষিত করুণ-জেলা প্রশাসক

মো.জাকির হোসেনঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের খুব ভালবাসতেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শিশুদের সু-শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। সু-শিক্ষার পাশাপাশি শিশুদের সু-স্বাস্থ্যের অধিকারী করতে খেলাধুলা ও সংস্কৃতির প্রতি গুরুত্ব দিতে হবে। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। তাই সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার পাশাপাশি শিশুদের মাঝে খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে হবে। শিশুদের লেখাপড়ার জন্য অতিরিক্ত চাপ দেয়া যাবে না। তাদের কোমল মন প্রফুল্ল রাখতে হবে। তাহলেই একজন শিশু আগামীতে মানুষের মত মানুষ হতে পারবে।

রবিবার সকালে কুমিল্লা ফয়জুন্নেছা সরকারী বালিকা বিদ্যালয় মিলনায়তনে কুমিল্লা শিশু একাডেমীর আয়োজনে “সাংস্কৃতিক উৎসব ২০১৮” এর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর আলম এ কথাগুলো বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আজিজুর রহমানের সভাপতিত্বে জেলা শিশু কর্মকর্তার সার্বিক তত্বাবধানে আলোচনা, শুভেচ্ছা স্বারক বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের “সাংস্কৃতিক উৎসবে” ব্রাহ্মণপাড়া উপজেলা, দেবিদ্ধার উপজেলা, মালেকা মমতাজ বালিকা বিদ্যালয় এবং কুমিল্লা মডার্ণ স্কুল অংশগ্রহন করেন।

প্রধান অতিথি সকল অংশগ্রহণকারী দলকে শুভেচ্ছা স্বারক প্রদান করেন। ব্রাহ্মণপাড়া প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সৈয়দ আহাম্মদ লাভলু’র সঞ্চালনায় মোঃ মাকসুদুল আলমের সার্বিক তত্বাবধানে ব্রাহ্মণপাড়া থেকে আগত দলের শিল্পিদের উপস্থাপন উপস্থিত সকলের নজর কেড়েছে। অনুষ্ঠানে ফয়জুন্নেছা সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোকসানা ফেরদৌস মজুমদারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন