বর্তমান সরকার শিক্ষাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন -এড.টুটুল

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের বামইল স্কুল এন্ড কলেজ এবং বামইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকালে আনন্দঘন পরিবেশ এবং শতভাগ অভিভাবকের উপস্থিতিতে বামইল স্কুল এন্ড কলেজ মাঠে সমাবেশটি অনুষ্ঠিত হয়। মা সমাবেশে এই সময় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মো.আমিনুল ইসলাম টুটুল। বামইল স্কুল এন্ড কলেজের গভর্ণিং বডি’র সভাপতি ফারুক-ই-আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পাঁচথুবী ইউনিয়নের চেয়ারম্যান মো. ইকবাল হোসেন বাহালুল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হাসান, উপজেলা শিক্ষা অফিসার দেলোয়ার হোসেন মজুমদার, পাঁচথুবী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. নাজমুল হাসান হিরণ, সাধারণ সম্পাদক হাসান রাফি রাজু।

প্রধান অতিথির বক্তব্যে এড. আমিনুল ইসলাম টুটুল বলেন, আমার বিশ্বাস মা সমাবেশের ফলে বিদ্যালয়ের লেখাপড়ার মান আরও বৃদ্ধি পাবে। সন্তানদের লেখাপড়ার জন্যে মায়েদের ভূমিকা অনেক। সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে হলে মায়েদের সন্তানদের লেখাপড়ার প্রতি মনোযোগী হতে হবে। তিনি মায়েদের উদ্দেশে বলেন, আপনাদের উপস্থিতি দেখে আমি খুবই আনন্দিত। শিক্ষার্থীদের সঠিকভাবে ও আনন্দঘন পরিবেশে পাঠদান করা একজন শিক্ষকের দায়িত্ব। তিনি বলেন, বর্তমান শেখ হাসিনা সরকার শিক্ষাকে তিনি প্রধান চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন। এই সরকার অন্যান্য সরকারের মতো দুর্নীতিগ্রস্ত নয়। বছরের প্রথম দিনেই সর্বস্তরের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে আসছেন। শিক্ষা ক্ষেত্রকে আরও অগ্রগামী করতে শিক্ষকদের বেতন দ্বিগুন করেছেন এবং একে একে স্কুল, কলেজ, মাদ্রাসাকে সরকারি করণ করে আসছেন। সেই সাথে তিনি চিকিৎসা খাতকেও উন্নত করে আসছেন। যাতে করে দেশের কোন মানুষ বিনা চিকিৎসা মৃত্যুবরণ করতে না হয়।

বামইল স্কুল এন্ড কলেজের সহকারি অধ্যাপক ও আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক জিয়াউল ইসলাম জীবনের উপস্থাপনায় এসময় আরও উপস্থিত ছিলেন, বামইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হাজী বজলুর রহমান, বামইল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ পুলিন চন্দ্র সরকার, বামইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মরিয়ম নেছা, পাঁচথুবী ইউনিয়নের মেম্বার কামরুল হাসান ঈদন, মেম্বার আবুল কাশেম, আওয়ামী লীগ নেতা কাজী রুহুল আমিন, মহসিন হোসেন প্রমুখ।

আরো পড়ুন