বাঙ্গরায় দুর্বৃত্তের দেওয়া আগুনে মুক্তিযোদ্ধার ২টি ঘর পুড়ে ছাই

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানায় দুর্বৃত্তের দেওয়া আগুনে এক মুক্তিযোদ্ধার ২টি ঘর পুড়ে ছাই হয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে শুক্রবার রাতে বাঙ্গরা বাজার থানায় একটি লিখিত অভিযোগ করেছে মুক্তিযোদ্ধা অবঃ সার্জেন্ট মোঃ জাফর ইকবাল।

বৃহস্পতিবার দিবাগত রাত ১১ টার দিকে উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন গাংগের কুট গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে মুরাদনগর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষনে মুক্তিযোদ্ধা অবঃ সার্জেন্ট মোঃ জাফর ইকবালের দুইটি বসতঘরসহ ঘরে থাকা একটি মোটর সাইকেল ও সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন।

মুরাদনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বিল্লাল হোসেন জানান, গাংগের কুট গ্রামটি উপজেলার শেষ প্রান্তে হওয়ায় খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাওয়ার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার বলেন, এ বিষয়ে বাঙ্গরা বাজার থানায় মুক্তিযোদ্ধা অবঃ সার্জেন্ট মোঃ জাফর ইশবাল সাহেব একটি লিখিত অভিযোগ দিয়েছেন। কি কারণে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে তা পুলিশ এখনও নিশ্চিত নয়। তদন্ত করার পর প্রকৃত কারণ সম্পের্কে নিশ্চিত হওয়া যাবে।

এ বিষয়ে উপজেলা নির্বহী অফিসার বলেন, অগ্নিকান্ডের বিষয়টি আমি শুনেছি। যদি তারা কোন ব্যাক্তিকে সন্ধেহ করে থাকে সেক্ষেত্রে তারা আইনানুগ ব্যবস্থা নিলে আমরা তাদেরকে সর্বাত্তোক সহযোগীতা করবো।

আরো পড়ুন