বুড়িচংয়ে বাখরাবাদ গ্যাস কোম্পানীর অভিযানে তিন কিঃ মিঃ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

জে.এইচ বাবুঃ কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ও পীরযাত্রাপুর ইউনিয়নের ২১ টি গ্রামের প্রায় ২০ কিলোমিটার ৩ সহ¯্রাধিক অবৈধ গ্যাস সংযোগ গতকাল মঙ্গলবার সকাল থেকে বিচ্ছিন্ন করেছে ভ্রাম্যমান আদালত ও বাখরাবাদ কর্তৃপক্ষ। এসময় প্রায় ৩ কিলোমিটার অবৈধ্য গ্যাস লাইন উত্তোলন করা হয়।

জানা যায়, জেলার বুড়িচং উপজেলার একটি প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে উপজেলার ষোলনল ও পীরযাত্রাপুর ইউনিয়নের ২১ টি গ্রামে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে আসছিল। এই মহলটি ইতিমধ্যে ২০ কিলোমিটার পাইপ লাইন টেনে প্রায় ৩ হাজার গ্যাস সংযোগ দেয়। সংযোগ প্রতি ৩০ থেকে ৫০ হাজার টাকা করে কেটি টাকা হাতিয়ে নেয় মহলটি। এ খবরে গতকাল ২৩ জুলাই মঙ্গলবার সকাল থেকে কুমিল্লা অতিরিক্ত জেলা প্রশাসক ও নির্বাহী ম্যাজিষ্ট্রাট এস.এম ফয়সাল এর নেতৃত্বে র‌্যাব ১১ এর সিপিসি ২ এর ভারপ্রাপ্ত কমান্ডার প্রণব কুমার, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর লিমিটেড এর উপ-ব্যবস্থাপক মোঃ সফিকুল ইসলাম, উপ-ব্যবস্থাপক মোঃ রবিউল হক, উপ-ব্যবস্থাপক মোঃ হেলাল উদ্দিন ও পুলিশের যৌথ অভিযানে কুমিল্লার আমতলী কামারখাড়া ব্রীজ সংলগ্ন এলাকা থেকে বুড়িচং ষোলনল ইউনিয়নের ২১ গ্রামের প্রায় ৩ হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে। এসময় প্রায় ৩ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন উত্তোলন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক ও নির্বাহী ম্যাজিষ্ট্রাট এস.এম ফয়সাল জানান, অবৈধ ভাবে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করন অভিযান চলমান থাকবে। অবৈধ সংযোগকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর লিমিটেড এর উপ-ব্যবস্থাপক মোঃ সফিকুল ইসলাম জানান, কু-চক্রী একটি মহল অবৈধ ভাবে মেইন লাইক কেঁটে গ্যাস সংযোগ নিয়েছে। অতীতে আরো দু’বার এ সংযোগ বিচ্ছিন করা হয়েছিল। কু-চক্রী মহলটি গোপনে সংযোগ প্রদান করে। এ বিষয়ে বুড়িচং থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযান অব্যহৃত থাকবে।

আরো পড়ুন