বুড়িচংয়ে ভয়াবহ অগ্নি কান্ডে ৪৫ লক্ষাধিক টাকার ক্ষতি

ডেস্ক রিপোর্টঃ মঙ্গলবার ভোর সাড়ে ৫ টায় কুমিল্লার বুড়িচং উপজেলার দক্ষিণ গ্রাম বাজারে বিদ্যুৎ সর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের ফলে ৫ টি ব্যবসা প্রতিষ্ঠান সর্ম্পূন পুড়ে ভূষ্মীভূত হয়ে যায়। এতে নগদ টাকা মালা মাল সহ প্রায় ৪৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়।

এলাকাবাসী, স্হানীয় ব্যবসায়ী ও সমবায় সমিতির সভাপতি প্রত্যুক্ষদর্শী মোঃ নিজাম উদ্দিন জানায় মঙ্গলবার ভোর সাড়ে ৫ টায় জেলার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়ন এর দক্ষিণ গ্রাম বাজারে প্রথমে মাহাবুবুর রহমানের ইলেকট্রনিক দোকানে বিদ্যুৎ সর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের সূত্র ঘটে।ফজরের নামাজ পড়া মুসুল্লিরা আগুনের উপস্থিতি টের পেয়ে সুর চিৎকার করে। এসময় ব্যবসায়ী ওসমবায় সমিতির সভাপতি মোঃ নিজাম উদ্দিন মসজিদের মাইকে আগুন লাগার বিষয় সাহায্য চেয়ে সুর চিৎকার করলে এলাকা বাসী এবং মসজিদের পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

খবর পেয়ে বুড়িচং থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে সহযোগিতা করেন। এসময় আগুনের লেলিহান শিখা চার দিকে ছড়িয়ে পড়ে। আগুনের তান্ডবের ফলে বাজারের ৫ টি ব্যবসা প্রতিষ্ঠান সর্ম্পূন পুড়ে ভূষ্মীভূত হয়ে যায়। বাজারে একটি সমবায় সমিতি ক্ষুদ্র ঋনু দান প্রতিষ্ঠান রয়েছে। এ প্রতিষ্ঠান টি গতকাল সোমবার ব্যাংক থেকে ৩ লাখ টাকা উঠিয়েছিল। নগদ সাড়ে ৩ লক্ষ্য ফার্নিচার সহ প্রায় ৪ লক্ষাধিক টাকার মালামাল সর্ম্পূন পুড়ে ভূষ্মীভূত হয়ে যায়। এরপর ব্যবসায়ী লুৎফুর রহমানোর মুদি দোকানের গোগোডাউনের সমস্ত মামাল নগদ ১ লক্ষ টাকা সহ প্রায়১৬ লাক্ষ। নান্নুমিয়ার মুদি দোকান নগদ ৫০ টাকা , মুদি মালামাল সহ সাড়ে ১০ লক্ষ টাকা,হাবিবুর রহমানের মুদি দোকানে প্রায় ৬ লক্ষ টাকা, মাহাবুবুর রহমান এর ইলেকট্রনিক দোকানে মালা মাল ফ্রি, টিভি সহ সাড়ে ৬ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

খবর পেয়ে স্হানীয় ইউপি চেয়ারম্যান মোঃ গোলাম মোস্তফা ঘটনাস্থল পরিদর্শন করেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের কে সরকারি ত্রাণ তহবিল থেকে যথাসাধ্য সাহায্য সহযোগিতা করার আশসাশ দেন। এসময় সঙ্গে উপস্থিত ছিলেন স্হানীয় ইউপি সদস্য মোঃ শাহীন কাদির, ওমর ফারুক, হাফিজ উদ্দিন খান, আব্দুর রশিদ।

এব্যপারে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান বলেন দুর্ঘটনার খবর পেয়েছি। ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করা হয়েছে। তাদের সকলকে আমি নিজে সারকারী ত্রাণ তহবিল থেকে সাহায্য সহযোগিতা করা হবে।

আরো পড়ুন