বুড়িচং নিমসার বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান: ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা

ডেস্ক রিপোর্টঃ শনিবার দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার বাজারে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার পেঁয়াজের ৪ টি আড়তে অভিযান চালিয়ে ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায় করে।

পুলিশ জানায় শনিবার দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের পাশে অবস্হিত ঐতিহ্য বাহি সবজির নিমসার বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার, এসময় বুড়িচং থানার দেবপুর ফাঁড়ি পুলিশের এস আই আবুল খায়ের বুলবুল এবং সঙ্গীয় উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত ওই বাজারে পেঁয়াজের আড়তে অভিযান চালায়। বাজারের কয়েকটি আড়তে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত দেখে আড়তে বিভিন্ন ধরনের পেঁয়াজ রয়েছে। এসমস্ত পেঁয়াজের মূল্য চাটে পৃথক পৃথক লিখা না থাকায় ৪ আড়তের মালিক কে ৩০ হাজার টাকা করে মোট ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায় করে। আড়ত সমূহ হল ভাই ভাই বাণিজ্যালয়ের মালিক এম কামাল হোসেন, সততা বাণিজ্যালয়ের মালিক মোঃ সুমন ভূইয়া, কাবিলা বাণিজ্যালয়ের মোঃ আবু তাহের এবং আনন্দ বাণিজ্যালয়ের মালিক মোঃ মহসিন।

এছাড়া নিমসার বাজারে বিভিন্ন খাবার হোটেলে অভিযান চালিয়ে মালিকদের কে সর্তক করে দেন এবং হোটেলে পরিস্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেন। অপরদিকে আড়ত দারদেরক নির্দেশনা দেওয়া হয় পেঁয়াজ সহ বিভিন্ন দ্রব্যের মূল্য তালিকা স্ব- স্ব ব্যবসা প্রতিষ্ঠানে টাঙ্গিয়ে রাখার জন্য।

আরো পড়ুন