ব্রাহ্মণপাড়ায় ইউএনও নিকট শিক্ষার্থীদের স্বারক লিপি প্রদান

আশিকুর রহমানঃ কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার টাটেরা প্রফেসর স্বেকান্দর আলী ভূইয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও সাবেক ম্যানেজিং কমিটির এক সদস্যের বিরোদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্বারক লিপি প্রদান করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। ১৫ জানুয়ারি দুপুরে উপজেলা নির্বাহী কার্যালয়ে নির্বাহী অফিসার ফোজিয়া সিদ্দিকার প্রতিনিধি (সিএ) এর নিকট এ স্বারক লিপি প্রদান করা হয়।

এসময় শিক্ষার্থীরা জানান এবং স্বারক লিপিতে উল্লেখ করেন, মঙ্গলবার সকালে প্রফেসর স্বেকান্দর আলী ভূইয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলম বিদ্যালয়ের বাহির হতে অবৈধ লোকজন এনে এবং বিদ্যালয়ের সহকারী একজন শিক্ষক ও একজন সহকারী শিক্ষিকা এবং ম্যানেজিং কমিটির একজন সাবেক সদস্য মিলে শিক্ষার্থীদের সাথে বিভিন্ন অশ্লিল ও খারাপ আচরন করে। এতে শিক্ষার্থীরা প্রতিবাদ করলে তাদের উপর হামলা করে মারধর করে।

শিক্ষার্থীরা স্বারক লিপিতে আরো উল্লেখ করে, উল্লেখিত ঘটনার বিচার চাইতে গেলে প্রধান শিক্ষক খোরশেদ আলম ও সহকারী শিক্ষক সৈয়দ মোস্তফা, সহাকারী শিক্ষিকা কাজী সফিনাজ বেগম এবং বিদ্যালয়ের প্রধান ফটকের গেইট বন্ধ করে আবারো মারধর করে। পরে তারা বাধ্য হয়ে অভিযোক্ত শিক্ষক ও ম্যানেজিং কমিটির সাবেক সদ্যসের বিরোদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ পত্র দাখিল করে। এছাড়াও ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলমের বিরোদ্ধে পূর্বেও অশ্লিল আচরনের অভিযোগ এনে উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তরে স্বারক লিপি জমা দিয়েছে বলে শিক্ষার্থীরা জানায়।

আরো পড়ুন