ব্রাহ্মণপাড়ায় এক সন্তানের জননীকে হত্যার অভিযোগ

আশিকুর রহমানঃ কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় এক সন্তানের জননী ফিমা আক্তার (২০) নামের এক গৃহবধুর মৃত দেহ স্বামীর বসত ঘর থেকে উদ্ধার করেছে পুলিশ। পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছে নিহতের স্বজনরা। গতকাল ২৮ জানুয়ারি মধ্য রাতে উপজেলার শশীদল ইউনিয়নের উত্তর তেতাভূমি গ্রামে এই ঘটনা ঘটে। নিহত ফিমা আক্তার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের মল্লিকা দিঘী গ্রামের ফয়েজ মিয়ার মেয়ে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুমেক হাসপাতালের মর্গে পেরণ করেছে। পুলিশ জানায়, নিহত ফিমার মুখে ও চোখের কোনে আঘাতের চিহ্ন রয়েছে। ময়না তদন্তের প্রতিবেদন পেলে জানা যাবে সাভাবিক মৃত্যু নাকি হত্যা করা হয়েছে।

এই ব্যাপরে নিহত ফিমার মা মোসাঃ জেসমিন আক্তার ও বাবা ফয়েজ মিয়া জানান, ২০১৭ সালের মার্চ মাসের ১৬ তারিখে আমাদের একই ইউনিয়নের উত্তর তেতাভূমি গ্রামের মানিকের বাড়ীর ইব্রাহীম মিয়ার সাথে আমার মেয়ে মোসাঃ ফিমা আক্তার (২০) এর বিবাহ হয়। বিবাহের পর তাদের দাম্পত্য জীবনে সালমান (১৩ মাস) নামের একটি পুত্র সন্তান রয়েছে। ঘটনার দিন ২৭ জানুয়ারি রবিবার দিবাগত সোমবার মধ্যরাতে আমার মেয়ের মোবাইল ফোন থেকে আমাদেরকে জানানো হয়, আমার মেয়ে ফিমা আক্তার মারা গেছে। এই সংবাদ শুনে আমি চিৎকার করিলে আমার পরিবারের অন্যান্য সদস্যরা আমার কাছে এগিয়ে আসে এবং তারা আবারো আমার মেয়ের মোবাইল ফোনে ফোন দিলে তারা আবারো জানায় আমার মেয়ে ফিমা আক্তার হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা গেছে। পরে আমি ও আমার পরিবারের সদস্যরা আমার মেয়ের স্বামীর বাড়ী উত্তর তেতাভূমি যাই। সেখানে গিয়ে দেখি আমার মেয়েকে তার শোবার ঘরে মাটিতে কাপর দিয়ে ডেকে রাখা হয়েছে। এসময় তার ডান চোখের কোনে এবং থুতনিতে বিভিন্ন অঘাতের চিহ্ন দেখতে পাই। আমার মেয়ে হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যায় নাই, তাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে।

পরে খবর পেয়ে ঘটনার দিন সকালে ব্রাহ্মণপাড়া থানার এস আই মোঃ জাকির হোসেন সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আমার মেয়ে ফিমার লাশের শোরত হাল রিপোর্ট তৈরী শেষে ময়না তদন্তের জন্য মর্গে পেরণ করে। এই ব্যাপারে তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ জাকির হোসেন জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিহত ফিমার লাশ উদ্ধার করে শোরত হাল রিপোর্ট তৈরী শেষে ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপালে পেরন করেছি।

এসময় তিনি আরো জানান, তার ডান চোখের কোনে ও তার থুতনিতে আঘাতের চিহ্ন রয়েছে। ময়না তদন্তের প্রতিবেদন পেলে জানা যাবে সাভাবিক ভাবে মৃত্যূ হয়েছে নাকি হত্যা করা হয়েছে। এই ব্যাপারে নিহত ফিমার বাবা ফয়েজ মিয়া বাদী হয়ে ব্রাহ্মণপাড়া থানায় একটি অপ মৃত্যু মামলা দায়ের করেছে।

আরো পড়ুন