ব্রাহ্মণপাড়ায় করোনা আক্রান্ত ফল ব্যাবসায়ী বাড়ী থেকে পালিয়েছে

চট্রগ্রাম থেকে কুমিল্লার ব্রাহ্মণপাড়া নিজ বাড়ীতে আসা এক ফল ব্যাবসায়ীর নমুনা সংগ্রহ করার পর ঐ ব্যাবসায়ী কাউকে কিছু না বলে বাড়ী থেকে পালিয়েছে।

বৃহস্পতিবার তার রিপোর্ট পজেটিভ এলে উপজেলা প্রশাসনের লোকজন তার বাড়ীতে যেয়ে তাকে না পেয়ে তার মা সহ দুটি ঘরের শিশুসহ ১০ সদস্যকে ১৪ দিনের জন্য লকডাউন ঘোষনা করেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু হাসনাত মোঃ মহিউদ্দিন মুবিন জানান, ২৫ মার্চ চট্রগ্রাম থেকে উপজেলার নাইঘর বড় বাড়ীর মৃত মহাব্বত আলীর ছেলে মোঃ হাসান (৩৫) বাড়ীতে আসার খবর পেয়ে ২৬ তারিখ ঘটনাস্থলে পৌছে স্বাস্থ্য কর্মীরা তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুমিল্লা সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছিল।

বৃহস্পতিবার তার রিপোর্ট পজেটিভ পাওয়া গেলে উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া ছিদ্দিকা, থানার অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ ও স্বাস্থ্য কর্মকর্তা তার বাড়ীতে গিয়ে তাকে পায়নি। তার মা জানায়, সে ২৬ তারিখ বিকালে কাউকে কিছু না বলে তার ছেলে বাড়ী থেকে চলে গেছে। তিনি জানান সে তার পরিবার নিয়ে চট্রগ্রাম বসবাস করে। তাৎক্ষনিক প্রশাসন তার নিজ ঘর এবং পাশে তার ভাইয়ের ঘরসহ দু’পরিবারের ১০ জন সদস্যকে ঘর থেকে বের হতে নিষেধ করে ঘর দুটি লকডাউন করে দেন। এবং ওই এলাকার ইউপি সদস্য ও গ্রাম পুলিশকে সার্বক্ষনিক তদারকির দায়িত্বসহ তাদের ঘরে খাবার পৌছে দেন। থানার অফিসার ইনচার্জ বলেন, করোনা আক্রান্ত ব্যাক্তির বর্তমান অবস্থানের একটি তথ্য আমরা পেয়েছি। তাকে খুজে বের করে তার চিকিৎসার ব্যাবস্থা করা হবে বলে তিনি জানান।

আরো পড়ুন