ব্রাহ্মণপাড়ায় ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

আশিকুর রহমানঃ ‘পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় তিনদিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। মেলা উপলক্ষে গতকাল শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের যৌথ উদ্যোগে একটি বণার্ঢ র‌্যালী বের করা হয়। বিভিন্ন সড়কে র‌্যালীটি ঘুরে এসে উপজেলা পরিষদের প্রধান ফটকে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন অতিথিবৃন্দ। পরে অতিথিরা উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় উপজেলা যোগদান করে।

উক্ত সভায় উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের, ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম সুজন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ মজিবুর রহমান। বক্তব্য রাখেন উপ সহকারী কৃষি অফিসার মোঃ হোসেন মিয়া। পরিচালনা করেন উপ সহকারী কৃষি অফিসার তফাজ্জল হোসেন। উপস্থিত ছিলেন সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ শাহ আলম, শশীদল আলহাজ্ব মুহাম্মাদ আবু তাহের কলেজের অধ্যক্ষ মুহাম্মদ পিজিউল আলম, উপজেলা তথ্য অফিসার মনিরা বেগম, সমাজ সেবজ শাহ আলম ডিলার, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আনোয়ার হোসেন আনু সর্দার, উপজেলা ছাত্রলীগের আহবায়ক জাহিদুল হাসান পলাশ সহ উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন।

পরে অতিথিরা উপজেলার বিভিন্ন কৃষক সমিতি ও ছাত্র-ছাত্রীদের মাঝে ফলদ বৃক্ষের চারা বিতরণ করেন এবং মেলার বিভিন্ন স্টল পরিদর্শন এর মাধ্যমে অনুষ্ঠানে সম্পত করেন।

আরো পড়ুন