ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

কুমিল্লা ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে গাড়ী ভাংচুর ও নেতাকর্মীকে মারধর এবং হুমকীর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন আনারস প্রতীক নিয়ে নির্বাচন করা স্বতন্ত্র প্রার্থী আলহাজ আবু জাহের। সোমবার সকালে কুমিল্লা নগরীর বাগিচাগাওঁ তার নিজ বাড়িতে এ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আবু জাহের অভিযোগ করে বলেন, তার প্রতিদ্ধন্ধি নৌকা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর খান চৌধুরীর নেতাকর্মীরা বিভিন্ন জায়গায় বিভিন্ন সময়ে আনারস প্রতীকের চারটি গাড়ী ভাংচুর করেছে। এছাড়া বেশ কয়েকটি জায়গায় হামলা চালিয়ে আনারস প্রতীকের ২৪ জন নেতাকর্মীকে আহত করা হয়েছে। তাছাড়া নির্বাচনের দিন প্রকাশ্যে ভোট কেটে নেয়ারও হুমকী দিচ্ছেন।

সংবাদ সম্মেলনে তিনি প্রশাসনকে নিরপেক্ষ থেকে একটি সুষ্টু নির্বাচন দেয়া ও নির্বাচনী মাঠে এখন থেকে ম্যাজিস্ট্রেট নিয়োগের দাবী জানান।


অপরদিকে, কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে নৌকা প্রতীকে আ’লীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী’র নির্বাচনী অফিসে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে গতকাল রোববার সন্ধ্যায় উপজেলা আ’লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছে উপজেলা আ’লীগ।

উক্ত সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আবদুল বারী। এসময় তিনি বলেন, আগামী ১০ ডিসেম্বর ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবু জাহের সাহেবের স্থানীয় ও বহিরাগত সন্ত্রাসীরা কালো টাকা ও অস্ত্রের প্রভাব খাটিয়ে ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী জাহাঙ্গীর খান চৌধুরীর নৌকা প্রতীকের অফিসে হামলা, ভাংচুর ও অগ্নি সংযোগ করেছে। আমরা এসব হামলার তীব্র নিন্দা জানাই ও অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবী করছি। নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ করার লক্ষে এদের গ্রেফতার জরুরী, অন্যথায় নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠু হবে না। উল্লেখ্য যে নির্বাচনের দিন কিছু লোক ভ‚য়া সংবাদ পত্রের পরিচয়পত্র ব্যবহার করে আনারস প্রতীকের কাজ করেবে বলে প্রকাশ্য বলাবলি করছে। উল্লেখিত অফিসে হামলা ও ভাংচুর অগ্নি সংযোগ হয়েছে। আমরা অবিলম্বে এর সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সহ সভাপতি অধ্যক্ষ মোঃ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মেরিন জিয়াউল হাসান মাহমুদ, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক হাবীবুর রহমান সরকার, অর্থ সম্পাদক প্রভাষক রেজাউল করিম, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম টিটু, সহ দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম খোরশেদ, প্রচার সম্পাদক আমজাদ হোসেন ভূইয়া মেম্বার, সদস্য মোস্তফা কামাল, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক গাজী আব্দুল হান্নান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জহিরুল হক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার, প্রচার সম্পাদক রোটা. কবির আহম্মেদ ভূইয়া, যুবলীগ নেতা আওলাদ হোসেন, এডভোকেট আতিকুর রহমান খান, উপজেলা ছাত্রলীগের সদস্য সচিব ইমদাদুল হক বাপ্পী প্রমুখ।

আরো পড়ুন