ভিক্টোরিয়া কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন 

ডেস্ক রিপোর্ট: যথাযোগ্য মর্যাদায় কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি  কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে ।

দিনব্যাপী ব্যাপক কর্মসূচির মধ্যে ছিল প্রধানমন্ত্রীর ঘোষিত সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন, হৃদয়ে বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, আলোচনা সভা, শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মুনাজাত  এবং বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।

সকাল ৯ টায় কলেজ অডিটোরিয়ামে  আয়োজিত ‘স্বাধীনতা দিবসের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভায়  সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা।

শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক বদরুন নাহার এর সঞ্চালনায় অনুষ্ঠানে কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড.আবু জাফর খান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর বিজয় কৃষ্ণ রায়,  ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর আব্দুল কাইয়ুম নিজামী, হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর হাবিব আহসান উল্লাহ, সমাজ বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর  মোশারফ হোসেন ভূঁইয়া, ব্যবস্থাপনা বিভাগের প্রধান প্রফেসর আবুল কালাম সহ কলেজের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন ।

সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা, মুক্তিযুদ্ধের চেতনায় নিজেকে সমৃদ্ধ করে মুক্তিযোদ্ধাদের রক্তের ঋণ শোধ করার আহ্বান জানান। তিনি উপস্থিত ছাত্রদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান।

আরো পড়ুন