মাউসি কুমিল্লা অঞ্চলের সহকারী পরিচালকের মৃত্যু

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি) কুমিল্লা অঞ্চলের সহকারী পরিচালক আবুল খায়ের মুন্সী মারা গেছেন। বুধবার রাত ৮টার সময় ঢাকার ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৪৯বছর। তিনি দুই মেয়ে, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার সকাল ১০টায় ভিক্টোরিয়া সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক শাখা মাঠে তার নামাজের জানাযা অনুষ্ঠিত হবে। বাদ জোহর গ্রামের বাড়িতে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হতে পারে।

আবুল খায়ের মুন্সী ২২ তম বিসিএসের মধ্যদিয়ে কর্মজীবনে প্রবেশ করেন। দীর্ঘদিন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের গণিত বিভাগে প্রভাষক ও সহকারী অধ্যাপকের দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের মার্চে ডেপুটেশনের মাধ্যমে মাউশিতে বদলি হন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পিওর ম্যাথমেটিক্সে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন তিনি। তিনি কুমিল্লার চান্দিনা উপজেলার পরচঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন।

গত শুক্রবার হার্ট অ্যাটাক করার পর তাঁকে প্রথমে কুমিল্লার দুইটি বেসরকারি হাসপাতালের সিসিইউ ও ওইদিন রাত সাড়ে ৮টায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে স্থানান্তর করা হয়। একইসাথে কিডনি বিকল ও ফুসফুসে মারাত্মক সংক্রমণের কারণে তাঁর মৃত্যু হয় বলে জানা গেছে।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ শাহজাহান তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ পরিবার তার মৃত্যুতে গভীর শোকাহত। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়া।

আরো পড়ুন