ময়নামতি ইউনিয়নের ডাকলাপাড়া এলাকায় যুব সমাজের উদ্যেগে মাদক বিরোধী সমাবেশ

জে.এই বাবুঃ মাদকের ভয়াল গ্রাসে আজ ধ্বংশ হয়ে যাচ্ছে যুব সমাজ, মাদক আজ সামাজিক ব্যধীতে রূপ নিয়েছে। পুলিশের একার পক্ষে মাদক নিমূল করা সম্ভব না। তাই মাদক মুক্ত দেশ গড়তে হলে মাদকের বিরুদ্ধে পাড়া, মহল্লায় গন-সচেতনতা তৈরী করতে হবে।

কুমিল্লা বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ডাকলাপাড়া এলাকায় যুব সমাজের উদ্যেগে মাদক বিরোধী সমাবেশ বক্তারা এ কথাগুলি বলেন।

মঙ্গলবার দুপুরে ইউনিয়নের হোসেনপুর, শাহ্দৌলতপুর, কালাকচুয়া এলাকার যুব সমাজের আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাজ সেবক মোঃ রমিজ উদ্দিনের সভাপতিত্বে মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিধি হিসেবে বক্তব্য রাখেন বুড়িচং উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরুল হাসান । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বুড়িচং থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ারুল হক, বুড়িচং থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাফায়েত উল্লাহ্, বুড়িচং থানাধীন দেপুর ফাড়ির ইনচার্জ আবু ইউসূফ ফসিউজ্জামান। প্রেস ইউনিটি (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) এর সাধারণ সম্পাদক ও এস.এ টিভির কুমিল্লা প্রতিনিধি আবু মুসা।

সমাবেশে এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ তাঁদের বক্তব্যে বলেন, অত্র এলাকায় চিহ্নিত কিছু মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারী প্রকাশ্যে মাদকের কারবার করে যাচ্ছে তাঁদের মধ্যে ডাকলাপাড়া এলাকার ইয়াছিন ও নাজিরা বাজার এলাকার ভাঙ্গারী দেলোয়ার অন্যতম। তাছাড়া চিহ্নিত এই মাদক কারবারিরা কিছু অসৎ পুলিশের সহযোগীতায় এলাকার নিরীহ সাধারণ মানুষদের বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে। চিহ্নিত এই মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করা হলে অত্র এলাকা থেকে মাদকের প্রবনতা কমে আসবে বলে আশা করা যায়।

মাদক বিরোধী সমাবেশের উদ্যোক্তা ছিলেন, মো: মোতালেব, মাওলানা মোঃ জহিরুল ইসলাম, আরিফ খন্দকার, রিপন খন্দকার, জামসেদ, মাহফুজ। সমাবেশে গন্যমান্য ব্যাক্তিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মোসলেম সরদার, হামিদ মেম্বার, রুহুল আমিন, রুহুল কুদ্দুস খন্দকার, আলি আহমেদ, ইউনুসসহ এলাকার ৫শতাধিক জনসাধারন উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে আর টিভির কুমিল্লা প্রতিনিধি সোহরাব সুমন, দৈনিক প্রতিদিনের সংবাদ ও দৈনিক ডাক প্রতিদিন পত্রিকার কুমিল্লা প্রতিনিধি মারুফ আহমেদ, দৈনিক সমকাল পত্রিকার বুড়িচং প্রতিনিধি জাকির হোসেনের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সমাবেশের প্রধান উদ্যোক্তা মাওলানা মাহবুবুর রহমান।

আরো পড়ুন