মানবতার সেবায় ছাত্রলীগ ….

ডেস্ক রির্পেোটঃ মানবতার সেবায় ছাত্রলীগ। বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগ নানা সময়ে অপরাধ মূলক কাজ করে হয়েছে সমালোচিত।ছাত্রলীগের নাম শুনলেই মানুষের মধ্যে বিরাজ করে আতঙ্ক।সমালোচনা যেন ছাত্রলীগের পিছু ছাড়ে না। তারপরও ছাত্রলীগের মশাল হাতে নিয়ে বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়ন করতে ছুটছে দলের কিছু নিবেদিত প্রাণ। তাদেরই  একজন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম।

মানবতার জয় হোক মানুষ মানুষের জন্য এটি কাগজ কলমে ও বইয়ের পাতায় যে সীমাবদ্ধ না তারই একটি উজ্জল দৃষ্টান্ত গতকাল প্রমানিত হয়েছে।

কুমিল্লা মর্ডান প্রাইমারি স্কুলের পঞ্চম শ্রেনীর ছাত্র রায়হান,রোল- ৫১। বাসা কুমিল্লা শহরের ঠাকুরপাড়ায়।

সে গতকালকে বাসা হতে স্কুল ড্রেস পরিহিত অবস্হায় বের হয়ে আর বাসায় ফিরে যায় নি।তার বাবা-মা পরিবারের সদস্যরা সন্তানের খোজে হন্য হয়ে শহরে ঘুরছেন। সেখানে ঢাকায় ছেলেটিকে শাহবাগ থানার পুলিশ হেফাজতে রাখা হয়েছে এমন একটি শিরোনাম কুমিল্লার জনপ্রিয় পেজে প্রকাশিত হয়।তারপরই অনেকেই তার সম্পর্কে খোঁজ নিতে থাকেন।একপর্যায়ে কুমিল্লারই সন্তান ঠাকুরপাড়ায় বাসা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মনিরুল ইসলামের নজরে আসে খবরটি। তিনি তাৎক্ষনিক শত ব্যস্ততা ফেলে শাহবাগ থানায় ছুটে যান বাচ্চাটির খোঁজে। গিয়েই তিনি শাহবাগ থানার ওসির সাথে কথা বলেন, বাচ্চাটির বাবা মা এর সাথে যোগাযোগ করেন।বাচ্চাটিকে সান্তনা দেন ও সারারাত বাচ্চাটির পাশে বসে নির্ঘুম রাত কাটান। ভোরের দিকে বাচ্চাটির পরিবারের সদস্যরা থানায় আসলে তিনি তাদের সাথে অবস্হান করে শাহবাগ থানার কর্মকর্তাদের নিকট হতে বাচ্চাটির হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করেন।

ছেলের বাবা বাংলাদেশ ছাত্রলীগকে ধন্যবাদ জানান এবং ছাত্রলীগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরো পড়ুন