মুরাদনগরে অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো কৃষকলীগ

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দেশের মানুষ যখন ঘর বন্দি ঠিক তখনই শুরু হয়েছে বোরো ধান কাটার মৌসুম। অর্থ ও শ্রমিক উভয় সংকটের কারনে দিশেহারা হয়ে পড়েছেন চাষীরা। এই সংকটময় সময়ে মুরাদনগরে স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন (এফসিএ)’র নির্দেশনায় অসহায় কৃষকের পাশে দাড়িয়েছেন বাঙ্গরা বাজার থানা আওয়ামী কৃষকলীগের নেতা কর্মীরা।

বুধবার সকালে বাঙ্গরা বাজার থানা কৃষকলীগের আহ্বায়ক আবু মুসা আল কবিরের নেতৃত্বে উপজেলার মহেশপুর গ্রামে বিনা পারিশ্রমিকে কৃষক নেপাল দাষ, শরৎ দাষ ও গোলাম মোস্তফার প্রায় এক একর জমির ধান কেটে, সেই ধানের বোঝা মাথায় করে নিয়ে গিয়ে যার যার বাড়ী পৌছে দেন নেতাকর্মীরা । দেশের এই ক্রান্তিলগ্নে কৃষকলীগের নেতাকর্মীদের এমন মহৎ উদ্যোগে আনন্দিত চাষীরা ।

এসময় ধান কাটায় অংশগ্রহন করেন বাঙ্গরা বাজার থানা কৃষকলীগের যুগ্ম-আহবায়ক আবু বক্কর সবুজ, আ: রহিম মেম্বার, চাপিতলা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি বাবুল সরকার, সাধারন সম্পাদক আসলাম সরকার, বাঙ্গরা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি ইমরান হোসেন, পূর্বধইর পশ্চিম ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মো: দানু মিয়াসহ ২০জন নেতাকর্মী।

বাঙ্গরা বাজার থানা কৃষকলীগের আহ্বায়ক আবু মুসা আল কবির বলেন এমপি মহোদয়ের নির্দেশনায় আমরা বিনা পারিশ্রমিকে অসহায় কৃষকদের ধান কেটে বাড়ী পৌছে দিচ্ছি। প্রতিটি ইউনিয়নের আমাদের কৃষকলীগের সভাপতি ও সাধারন সম্পাদকদের এভাবে ধান কেটে দেয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে। কৃষকের ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যহত থাকবে।

আরো পড়ুন