মুরাদনগরে নকলের দায়ে ৪জন পরিক্ষার্থী বহিস্কার

মুরাদনগর প্রতিনিধিঃ মুরাদনগর উপজেলায় এস এস সি ও দাখিল পরিক্ষায় নকল করার অভিযোগে গতকাল শনিবার ৪জন পরিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

গতকাল মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল ইংরেজি পরিক্ষায় উপজেলার বাখরনগর হাসেমিয়া ফাজিল মাদ্রাসার দাখিল পরিক্ষা কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি ও উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক আফজালের রহমান পরিক্ষায় নকল করার অভিযোগে সুরাইয়া আক্তার(৩২১৬৯৭), ওমর ফারুক(৩২১৮৫৫) ও আশরাফুল ইসলাম(৩২১৮৫৭)কে বহিস্কার করেন।

অপরদিকে এস এস সি’র সামাজিক বিজ্ঞান পরিক্ষার সময় উপজেলার বাঁশকাইট পিজে উচ্চ বিদ্যালয় পরিক্ষা কেন্দ্রে উপজেলা সহকারি শিক্ষা অফিসার তুহিন কান্তি দাস জান্নাতুল ফেরদৌসী (১৬৮২৬০) কে বহিস্কার করেন।ওই কেন্দ্রের কেন্দ্র সচিব আ: মতিন জানান নৈর্বত্তিক প্রশ্নে তিন লাইন হাতের লেখা সৃজনশীল প্রশ্নের উত্তর থাকার কারনে তাকে বহিস্কার করা হয়েছে। সে ৮ম শ্রেণিতে মেধা বৃত্তি পেয়েছিল।

এ বিষয়ে সহকারি শিক্ষা অফিসার তুহিন কান্তি দাস জানান নৈর্বত্তিক প্রশ্নে লিখা ৬নং প্রশ্নের উত্তর উত্তরপত্রের সাথে মিল থাকার কারনে তাকে বহিস্কার করা হয়েছে।

এ ব্যাপারে বাঁশকাইট স্কুলের সভাপতি ও স্থানিয় ইউপি চেয়ারম্যান আবদুস সামাদ মাঝি জানান প্রশ্নের উপর লেখার সাথে উত্তর পত্রের লেখার কোন মিল না থাকা সত্বেও তাকে বহিস্কার করা হয়েছে। এ মেধাবী ছাত্রীর বহিস্কারে এলাকাবাসী খুবই মর্মাহত।

আরো পড়ুন