কুমিল্লার ২ টি ক্লিনিকে ভ্রাম্যমান আদালত, সীলগালাসহ নগদ ১ লাখ টাকা জরিমানা

কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ও নিমসার এলাকায় দুটি ক্লিনিকে গতকাল ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। এসময় ময়নামতি এলাকার ক্লিনিকটি সীলগালা এবং নিমসার এলাকার ক্লিনিকটি সীলগালাসহ ১ লাখ টাকা জরিমানা করা হয়।

জানা যায়, গতকাল বৃহস্পতিবার কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ও নিমসার এলাকায় দুটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। প্রথমে ময়নামতি এলাকায় ডাক্তার না হয়েও ডাক্তার পদবীসহ ভূয়া ডিগ্রিী ব্যবহার করে জনসাধারনকে প্রতারিত করার অভিযোগে নাজমুল হাসান নাহিদ নামের এক ব্যক্তির চেম্বার সীলগালা করা হয়। অভিযানের বিষয়টি টের পেয়ে আগেই ওই ভূয়া চিকিৎসক পালিয়ে যায়।

এসময় চেম্বার থেকে অত্যাধুনিক ল্যাপটপ, আধুনিক আল্ট্রাসাউন্ড মেশিন, সফটওয়্যার ভিত্তিক প্রেস্কাইবিং ব্যবস্থা, বিভিন্ন ধরনের রক্ত পরীক্ষার সরঞ্জামাদি, বিভিন্ন অপারেশনের যন্ত্রপাতি ও প্লাষ্টার সামগ্রী জব্দ করা হয়। পরে একই উপজেলার মোকাম ইউনিয়নের নিমসার বাজারে অভিযান চালায়। এসময় সেখানকার সেন্ট্রাল মেডিকেল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে ভূয়া রিপোর্ট দেওয়ার অভিযোগে সীলগালাসহ নগদ ১ লাখ টাকা জরিমানা করা হয়। কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয় সুত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

আরো পড়ুন