রঙধনু’র বৃক্ষরোপণ কর্মসূচি “সবুজ আঙিনা” অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ বৃক্ষরোপণের মাধ্যমে জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলা করে একটি নিরাপদ পৃথিবী গড়া সম্ভব। গাছ প্রিয় বন্ধু হিসেবে সবসময় আমাদের পাশে থাকে। তাই বেশি করে গাছ লাগাতে হবে এবং যত্ন করে অক্সিজেন ফ্যাক্টরি হিসেবে গড়ে তুলতে হবে। নগরীর ২০ নং ওয়ার্ডের দিশাবন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবার বিকেলে রঙধনু সামাজিক-সাংস্কৃতিক সংস্থার বৃক্ষরোপণ কর্মসূচি “সবুজ আঙিনা”য় বক্তাগণ এমন মন্তব্য করেন। কর্মসূচিতে অন্তর্ভুক্ত ছিল শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ এবং খাল পাড়ে বৃক্ষরোপণ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সামাজিক বন বিভাগ কুমিল্লার বিভাগীয় বন কর্মকর্তা কাজী মুহাম্মদ নূরুল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও গবেষক মোতাহার হোসেন মাহবুব, দিশাবন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নজরুল ইসলাম মজুমদার এবং বিশিষ্ট সমাজকর্মী মো. আবদুল হালিম।

রঙধনু’র সভাপতি এরশাদুল হকের সভাপতিত্বে, সহ-সাধারণ সম্পাদক আসাদুর রহমান আসাদের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির সদস্য সচিব সাইফুল ইসলাম জুয়েল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রঙধনু’র সাধারণ সম্পাদক জিয়াউর রহমান ও সাবেক সভাপতি আবুল খায়ের টিটু। অনুষ্ঠানে দিশাবন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মণ্ডলীর উপস্থিতিতে প্রায় দু’শো শিক্ষার্থীর মাঝে বিভিন্ন ধরনের ফলজ, বনজ এবং ভেষজ চারা বিতরণ করা হয়। তারপর রঙধনু কর্মীরা দিশাবন্দ এলাকার প্রায় দেড় কিলোমিটার খাল পাড়ে খেজুরের দানা রোপণ করে।

আরো পড়ুন