লাকসামে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে মোঃ তাজুল ইসলাম এমপি

মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা শেষ হয়েছে। গত বৃহস্পতিবার দূর্গা পূজার নবমী তে লাকসাম উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি মোঃ তাজুল ইসলাম এমপি।

তিনি হিন্দু ধর্মাবলম্বীদের সাথে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা বিনিময় করেন। এসময় তিনি বলেন, ধর্ম যার যার, রাষ্ট্র সবার। লাকসাম-মনোহরগঞ্জের উন্নয়নের জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে। এখানে কোন ধর্ম বর্ণ থাকবে না। সকলকে কাধে কাধ মিলিয়ে কাজ করতে হবে। ধর্ম বর্ণ নির্বিশেষে সকলকে দেশের কল্যাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে। আমাদের মাঝে কোন ধর্ম বর্ণ ভেদাভেদ থাকবে না। কোন ধর্মের লোকদের ক্ষতি করা যাবে না। যে যার ধর্ম নিজের ইচ্ছা মত তার ধর্মের কার্যক্রম পালন করবে। এটা নিয়ে দ্বিমত পোষন করা যাবে না। সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হলো আমাদের বাংলাদেশ। তাই সকলকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, লাকসাম উপজেলা চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া, পৌরসভা মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইসমাইল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান রাশিদা আক্তার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা, পৌরসভা কাউন্সিলর আবদুল আলিম দিদার, শাহ আলম, আফতাব উল্লাহ চৌধুরী জন্টু, গোলাম কিবরিয়া সুমন, মোহাম্মদ উল্যাহ, উপজেলা যুবলীগ নেতা মনিরুল ইসলাম রতন, মোশারফ হোসেন মজুমদার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নিজাম উদ্দিন শামীম, সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম, লাকসাম-মনোহরগঞ্জ পেশাজীবি পরিষদের সাধারণ সম্পাদক ডাঃ রাজীব কুমার সাহা, চেয়ারম্যান ওমর ফারুকসহ অনেকে। গতকাল শুক্রবার বিজয়া দশমীতে দেবী বিসর্জনের মধ্য দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দূর্গাপূজা শেষ হয়।

আরো পড়ুন